adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যাচসেরা মুশফিকের এবার টার্গেট অস্ট্রেলিয়া

Mushfiqনিজস্ব প্রতিবেদক : আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে অসাধারণ ভূমিকা রাখেন মুশফিকুর রহিম। দলের পক্ষে সর্বোচ্চ রান করে ম্যাচ সেরার স্বীকৃতিও পেয়েছেন তিনিই। এই মুহূর্তটিকে অসাধারণ এক অনুভূতি বলে উল্লেখ করেছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান।
গতকাল বুধবার অস্ট্রেলিয়ার ক্যানবেরার ম্যানুকা ওভালে আফগানিস্তানকে ১০৫ রানে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন মুশফিক। ৫৬ বলের ইনিংসটি ৬টি চার ও একটি ছয়ে সাজান তিনি। বাংলাদেশের উদ্বোধনী দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও এনামুল হক খুব বেশি রান করতে পারেননি। ৪২ বলে ১৯ রান করে আউট হন তামিম। আর আউট হওয়ার আগে এনামুল করেন ৫৫ বলে ২৯ রান।
এই দুজন রান বেশি না পেলেও দ্রুত উইকেট পড়তে দেননি। দুজনে মিলে খেলেন ১৪.৩ ওভার। এনামুল আউট হন ইনিংসের ১৬.৪ ওভারে। তাদের উইকেটে থাকাটাকে ম্যাচ শেষে বড় করে দেখান মুশফিক।
উদ্বোধনী ব্যাটসম্যানদের কৃতিত্ব আছে। তারা রান পায়নি, তবে ওপরের দিকে এটা সহজ নয়। তারা গুরুত্বপূর্ণ ওভারগুলোর মুখোমুখি হয়েছে। ১১৯ রানে ৪ উইকেট হারানোর পর ব্যাট করতে নামেন মুশফিক, জুটি বাধেন সাকিব আল হাসানের সঙ্গে। পঞ্চম উইকেটে বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি গড়েন তারা। ১৫.৩ ওভার স্থায়ী জুটিটিতে ৭.৩৫ গড়ে ১১৪ রান তোলেন সাকিব-মুশফিক। এই জুটির ৬২ রানই আসে মুশফিকের ব্যাট থেকে।
একটা সময়ে দ্রুত উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের ইনিংসে পথ হারাতে দেননি মুশফিক। ম্যাচ সেরার পুরস্কারটাও এই কারণেই তার হাতে ওঠে। এই স্বীকৃতি যে কারণে তার কাছে বিশেষ হয়ে আছে, ম্যাচ শেষে সেটা জানান মুশফিক। এটা দারুণ এক অনুভূতি। আমার বাবা আর চাচা এখানে আছেন। এটা অসাধারণ এক মুহূর্ত। ১৩ হাজার ৫০০ ধারণক্ষমতার স্টেডিয়াম ক্যানবেরার ম্যানুকা ওভালে বাংলাদেশের সমর্থকই বেশি ছিল। অস্ট্রেলিয়ার বিভিন্ন জায়গা থেকে প্রবাসী বাংলাদেশিরা ক্যানবেরায় যান দলকে সমর্থন জানাতে। মুশফিক তাদেরও ধন্যবাদ দিতে ভোলেননি।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া