adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘তার বিরুদ্ধে যা যা দরকার সব ব্যবস্থাই নেয়া হবে’

PM4_0074-5-e1405582014254নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়া তার গুলশান কার্যালয়ে বসে মানুষ হত্যার নির্দেশ দিচ্ছেন অভিযোগ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘তার বিরুদ্ধে যা যা ব্যবস্থা নেয়ার দরকার তা নেয়া হবে। খুনের দায় তিনি এড়াতে পারবেন না। নাশকতাকারী সন্দেহে আটককৃতদের জবানবন্দি থেকেই এসব তথ্য বেরিয়ে এসেছে বলেও দাবি করেন তিনি।
বুধবার জাতীয় সংসদে নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের সম্পূরক এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন। আদালতের রায় অনুযায়ী বিএনপি নামে রাজনৈতিক দলের অস্তিত্বই থাকে না মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতাকে হত্যার পর জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল। হাইকোর্ট এ বিষয়ে রায় দিয়েছে। এই রায় কার্যকর করা হলে বিএনপি নামে রাজনৈতিক দলের অস্তিত্ব থাকে না। কিন্তু নির্বাচন কমিশনের আইন অনুযায়ী বিএনপি একটি নিবন্ধিত রাজনৈতিক দল।
তিনি আরো বলেন, ‘জিয়াউর রহমান হত্যা করেছে। উনার স্ত্রী ক্ষমতায় এসে হত্যা করেছে। এবার তারা জনগণের ওপর আক্রমণ শুরু করেছে। দেখে মনে হচ্ছে তার যত ক্ষোভ বাংলাদেশের মানুষের উপর।
প্রধানমন্ত্রী বলেন, ‘কুকুরে কামড় দিলেও আমরা কুকুরকে কামড়াতে পারি না।

খালেদা জিয়া আন্তর্জাতিক জঙ্গিবাদের সঙ্গে হাত মিলিয়ে দেশের মানুষ পুড়িয়ে মারছেন দাবি করে শেখ হাসিনা বলেন, ‘এর বিচার অবশ্যই বাংলার মাটিতে হবে। এত বড় অন্যায় বরদাশত করা যায় না।
এসময় তিনি হরতাল-অবরোধ চলাকালে সংঘটিত নাশকতায় গ্রেপ্তারকৃতদের বিচার দ্রুত শেষ করতে স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়কেও অনুরোধ জানান। তিনি বলেন, ‘যারা নাশকতার মাধ্যমে মানুষ হত্যা করছে তাদের বিচার হবেই। প্রচলিত আইনেই তাদের বিচার করা সম্ভব। কারা এর সঙ্গে জড়িত তা ইতোমধ্যেই জানা গেছে।
বিএনপি চেয়ারপারসনের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, ‘তিনি মানুষ পুড়িয়ে মারার মোহে এতোটাই মোহিত হয়ে আছেন যে ছেলের শোক উনার আছে কি না সন্দেহ? আজ পর্যন্ত তিনি নিজের ছেলের কবর জিয়ারত করতে যান নাই, দোয়া করতে যান নাই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া