adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কাল জিম্বাবুয়ে – আরব আমিরাত লড়াই

UAE+VS+ZIM+3স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের ছোট্ট শান্ত শহরে উত্তেজনার লেশ নেই, আবিশ্বাসী জিম্বাবুয়ের অধিনায়কের কথায় নেই ভয়ের কোনো চিহ্ন। তবে প্রায় দুই দশক পর আবার বিশ্বকাপ অভিযান শুরু করতে যাওয়া সংযুক্ত আরব আমিরাতের খেলোয়াড়রা ঠিকই রোমাঞ্চিত। এমনকি অঘটন ঘটানোর স্বপ্নও দেখছে তারা।
কাল বৃহস্পতিবার বিশ্বকাপের সহ-আয়োজক নিউজিল্যান্ডের নেলসনের স্যাক্সটন ওভাল মাঠে বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে জিম্বাবুয়ে-আমিরাত ম্যাচ।
এই ম্যাচের আগে বেশ আবিশ্বাসী জিম্বাবুয়ে দল। আর এই আবিশ্বাস তারা সঞ্চয় করে নিয়েছে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারা ম্যাচ থেকে। ব্যাটিং আর বোলিং, দুই বিভাগেই টুর্নামেন্টের অন্যতম ফেভারিটদের কাঁপিয়ে দেয় তারা।
এর আগে প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ এক জয় নিয়ে বিশ্বকাপে আসে জিম্বাবুয়ে। সেই ম্যাচে অপরাজিত ১১৭ রান করা হ্যামিল্টন মাসাকাদজা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ৭৪ বলে ৮০ রান। জিম্বাবুয়ের নকআউট পর্বে খেলার বড় ভরসার নাম মাসাকাদজাই। অঘটনের স্বপ্ন পূরণ করতে হলে জিম্বাবুয়ের এই ব্যাটসম্যানকে থামাতে হবে আমিরাতকে।
কাজটা খুব যে একটা সহজ হবে না, সেটা বোঝা যায় গত বিশ্বকাপগুলোয় সহযোগী দেশগুলোর বিপক্ষে জিম্বাবুয়ের পরিসংখ্যান দেখে। গত বিশ্বকাপে সহযোগী দুই দেশ কানাডা ও কেনিয়ার বিপক্ষে বড় জয় পায় তারা।
জিম্বাবুয়ের অধিনায়ক এল্টন চিগুম্বুরার কথায়ও ভালোভাবে জেতার প্রত্যয়। ফলটা (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) আমাদের পক্ষে যায়নি। কিন্তু প্রথম ম্যাচ থেকে ইতিবাচক অনেক কিছু নিতে পারি আমরা।
সবকিছু জেনেও অঘটনের স্বপ্ন দেখছে আমিরাত। দলের সবার মনের কথাটা বলে দেন অধিনায়ক মোহাম্মদ তৌকির।
টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে কমপক্ষে দুটি জয়ের জন্য উš§ুখ হয়ে আছি আমরা। এটাই আমাদের লক্ষ্য। এই লক্ষ্য পূরণের অভিযানের শুরুটা জিম্বাবুয়েকে দিয়ে করতে চায় আমিরাত। আর এ ক্ষেত্রে তাদের বড় ভরসার নাম খুররম খান। পাকিস্তানে জš§ নেওয়া আমিরাতের এই ব্যাটসম্যান এই বিশ্বকাপের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার।
কোচ আকিব জাভেদের চেয়েও এক বছরের বড় খুররম এবারই প্রথম বিশ্বকাপ খেলতে এলেন। তবে দেশটির সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই। মেলবোর্নে আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৮৬ রান করে দেশকে ভালো কিছু এনে দেয়ার ইঙ্গিতও দেন খুররম।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া