adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বাংলাদেশের গণতন্ত্র রক্ষায় যুক্তরাষ্ট্র সহযোগিতা করবে’

prime-1424044769নিজস্ব প্রতিবেদক : ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাট বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সরকারকে সহযোগিতা করবে।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে অব্যাহত গণতন্ত্র অব্যাহত দেখতে চায় এবং গণতন্ত্র রক্ষায় সহযোগিতার ব্যাপারে প্রতিশ্র“তিবদ্ধ। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে একথা বলেন বার্নিকাট। রোববার সন্ধ্যার পর সংসদভবন কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত।
 প্রধানমন্ত্রী প্রেস সচিব একেএম শামীম চৌধুরী পরে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান। বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমরা গণতন্ত্রকে মূল্যায়ন করি। বাংলাদেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক এটা আমরা চাই। এজন্য সহযোগিতা করে যাবো। তিনি বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে যুক্তরাষ্ট্র সহযোগিতা করবে।
এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমরা অনেক সংগ্রাম ও আন্দোলন করে গণতন্ত্র অর্জন করেছি। এই গণতন্ত্র রক্ষায় যা করণীয় তার সবই করব আমরা। তিনি বলেন, দেশ ও জনগণের উন্নয়ন ও কল্যাণ নিশ্চিত করতে তার দল আওয়ামী লীগের বিশেষ দায়িত্ব রয়েছে।
শামীম চৌধুরী জানান, তাদের মধ্যে প্রায় ৪০ মিনিট আলোচনা হয়। পরে মার্কিন রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর আমন্ত্রণে কিছু সময় সংসদ অধিবেশন প্রত্যক্ষ করেন।
বানির্কাট সংসদের ভিআইপি লাউঞ্জে বসে অধিবেশন দেখেন। এসময় রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিচ্ছিলেন সরকারি ও বিরোধীদলের এমপিরা। ওই ভাষণে তারা বিএনপি চেয়ারপারসন ও তার জোটের ডাকা কর্মসূচির কঠোর সমালোচনা করেন। এ সময় প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও একজন সিনিয়র সচিব উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া