adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ব্যাটিং বর্থতা হারের মূল কারণ বললেন মিসবাহ

Misba-1424006550স্পোর্টস ডেস্ক :  ভারত ও পাকিস্তানের ওয়ানডে বিশ্বকাপ লড়াইয়ের শুরুটা সেই ১৯৯২ সাল থেকে। কিন্তু পাকিস্তানের জন্য দুঃখের বিষয়, বিশ্বকাপে তারা  কখনোই হারাতে পারেনি ভারতীয়দের।
১৯৯২ থেকে ২০১১ বিশ্বকাপ পর্যন্ত ভারতের বিপক্ষে পাকিস্তান ম্যাচ খেলে মোট পাঁচটি। সবগুলোতেই পরাজিত পাকিস্তান। সবাই ভেবেছিল, এবারের বিশ্বকাপে পাকিস্তান হয়তো তাদের এই লজ্জার ইতিহাস বদলে দেবে। কিন্তু এবারও পারল না তারা। 
রোববার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৭৬ রানে হেরেছে পাকিস্তান। অর্থাত এ পর্যন্ত বিশ্বকাপে ভারতের সঙ্গে ছয় বারের দেখায়  ছয় বারই হারল পাকিস্তান। রোববার অ্যাডিলেডে টসে জিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩০০ রান করে ভারত। জবাবে ৪৭ ওভারে ২২৪ রানে অলআউট হয় পাকিস্তান।
ভারতের বড় সংগ্রহ ও নিজেদের ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই হারের মূল কারণ হিসেবে দেখছেন পাকিস্তানের অধিনায়ক মিসবাহ-উল-হক। ম্যাচ শেষে তিনি বলেন, ‘ওরা (ভারত) খুবই ভালো খেলেছে। ওরা বড় স্কোর গড়েছে এবং বোলিংয়েও ভালো করেছে। আমরা মাঝে দ্রুত কিছু উইকেট হারিয়ে ফেলেছি। দুই-তিনজন ব্যাটসম্যান তো প্রথম কয়েক বল খেলতেই আউট হয়েছেন। আমাদের সব ব্যাটসম্যান ভালো করতে পারলে জেতা সম্ভব হতো।’ 
এ ম্যাচে হারলেও পরের ম্যাচে ভালো করতে চান মিসবাহ। তিনি বলেন, ‘এই ম্যাচ নিয়ে আর কিছু বলার নেই। আমরা পরের ম্যাচগুলোর দিকে তাকিয়ে আছি। এসব ম্যাচে ভালো করাই এখন আমাদের লক্ষ্য। অন্যদিকে বিশ্বকাপে শুভসূচনা করে দারুণ খুশি ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সতীর্থদের প্রশংসাও করেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া