adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে সহিংসতা আর প্রাণহানিতে জাতিসংঘের উদ্বেগ

editedbdpic-of-Stephane-Dujডেস্ক রিপোর্ট : বাংলাদেশে হরতাল অবরোধে সহিংসতা ও প্রাণহানিতে উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ।
বুধবার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজাররিক। জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেন, ‘বাংলাদেশের স্থিতি ও গণতন্ত্র রক্ষায় জাতিসংঘ মহাসচিব ব্যক্তিগতভাবে প্রতিশ্রুতিবদ্ধ।’
নিউইয়র্ক সফররত জাস্ট নিউজ সম্পাদক মুশফিকুল ফজল আনসারী ওই প্রেস ব্রিফিংয়ে জানতে চান, বাংলাদেশ এক সঙ্কটময় পরিস্থিতি পার করছে। বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সকল মাত্রা অতিক্রম করেছে। রাস্তায় অগ্নিসংযোগের ঘটনায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। দেশের মানুষ গণতন্ত্র ও ভোটাধিকারের জন্যে সংগ্রাম করছে। গত বছরের ৫ জানুয়ারি বাংলাদেশে একটি একতরফা নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনের পূর্বে জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো বাংলাদেশ সফর করে কোনো ধরনের সমঝোতা ছাড়াই ফিরে আসেন। ফলে ১৫৪টি আসনে কোনো ধরনের প্রতিদ্বন্দ্বিতা  ছাড়াই ক্ষমতাসীনরা নিজেদেরকে বিজয়ী ঘোষণা করেন।
এমন পরিস্থিতিতে জাতিসংঘ উদ্বেগ প্রকাশ করে আসছে। আপনি কি মনে করেন, জাতিসংঘ তরফের কেবল উদ্বেগ প্রকাশই যথেষ্ট, নাকি একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে যথাযথ কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করা জরুরি?

জবাবে জাতিসংঘের মহাসচিব পদমর্যাদার এই মুখপাত্র বলেন, ‘বাংলাদেশের শান্তি, স্থিতি ও গণতন্ত্র পুনরুদ্ধারে জাতিসংঘ মহাসচিব ব্যক্তিগতভাবে প্রতিশ্রুতিবদ্ধ।
তিনি বলেন, ‘এই পরিস্থিতিতে জীবনহানির ঘটনায় জাতিসংঘ অব্যাহতভাবে উদ্বেগ জানিয়ে আসছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া