adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রনিকে থামানো যাচ্ছে না – আবারও দ্বিশতক

Rony.ক্রীড়া প্রতিবেদক : রানের ফোয়ারা বয়েই চলেছে রনি তালুকদারের ব্যাটে। দুর্দান্ত ফর্মে রয়েছেন ঢাকা বিভাগের এই ওপেনার। ওয়ালটন ১৬তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম ম্যাচেই করেছিলেন ডাবল সেঞ্চুরি। দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি রয়েছে তার। এবার সোমবার তৃতীয় রাউন্ডে রনি তুলে নিয়েছেন ডাবল সেঞ্চুরি। এটি তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। সব মিলিয়ে জাতীয় লিগে তিন ম্যাচে রনির স্কোরগুলো এমন ২২৭, ১৬৩ ও ২০১।
রনির ঈর্ষন্বীয় ব্যাটিংয়ে ভর করে বিকেএসপির ৩ নম্বর মাঠে সোমবার চট্টগ্রাম বিভাগের বিরুদ্ধে রানের পাহাড় গড়েছে ঢাকা বিভাগ। দ্বিতীয় দিন শেষে ঢাকার সংগ্রহ ৪ উইকেটে ৫১৮ রান। চট্টগ্রাম প্রথম ইনিংসে করেছিল ১৫৫ রান। এখন ঢাকা ৩৬৩ রানে এগিয়ে। রনি ২৪০ বলে ২২ চার ও ৭ ছক্কায় ২০১ রান করেন। তার সঙ্গী ওপেনার আব্দুল মজিদও সেঞ্চুরি পেয়েছেন। তিনি ১১৩ রান করেন। রকিবুল ৮৯ রান করেন। শুভাগত হোম ৮৭ ও তাইবুর পারভেজ ২ রানে অপরাজিত রয়েছেন।
বিকেএসপির ২ নম্বর মাঠে সিলেটের বিপক্ষে রাজশাহী বিভাগও বড় স্কোর গড়েছে। ৪৮২ রানে শেষ হয়েছে তাদের প্রথম ইনিংস। মায়শুকুর, জুনায়েদের সেঞ্চুরির পর ফরহাদ হোসেন ৮৭, তারেক খান ৪৯ রান করেন। সিলেটের এনামুল জুনিয়র ৪টি, রাহাতুল ফেরদৌস-অলক কাপালি ২টি করে উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে সুবিধাজনক অবস্থানে নেই সিলেট। দিন শেষে ৪ উইকেটে ৯৬ রান তুলেছে অলক কাপালির দল। ইমতিয়াজ ১৪, রাহাতুল ফেরদৌস ২৮ রান করেন। অলক কাপালি ২৮ ও রোমান আহমেদ ৬ রানে অপরাজিত রয়েছেন।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বরিশালের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৪০০ রান করেছে ঢাকা মেট্রো। সাদমান ১৪০, আসিফ আহমেদ ৮৬, জাবিদ ২৪, শরীফউল্লাহ ২০ রান করেন। বরিশালের আল-আমিন ৪৯ রানে ৫ উইকেট নেন। কামরুল-নাসুম নেন ২টি করে উইকেট।
প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বরিশালও ভালো শুরু পেয়েছে। দ্বিতীয় দিন শেষে বিনা উইকেটে ১৪১ রান তুলেছে বরিশাল। শাহরিয়ার নাফীস ৭৯, সাইফ হাসান ৫৫ রানে অপরাজিত রয়েছেন।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে খুলনার বিপক্ষে রংপুর বিভাগ প্রথম ইনিংসে করেছে ৩১০ রান। তারিক ৬৩, নাঈম ৪৪, মাহমুদুল হাসান ৪৬, আরিফুল ৬৮ রান করেন। খুলনার জিয়াউর, মোস্তাফিজ, রবি ২টি করে উইকেট পান।
জবাবে দ্বিতীয় দিনে ২১৩ রানে গুটিয়ে গেছে খুলনার প্রথম ইনিংস। ইমরুল কায়েস সর্বোচ্চ ৯৪ রান করেন। অমিত করেন ৪৭ রান। রংপুরের মাহমুদুল হাসান ৫টি, সঞ্জীব সাহা ৪টি উইকেট পান। মঙ্গলবার ৯৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করবে রংপুর।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া