adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রীসভায় টেলিযোগাযোগ অধিদপ্তর সৃজনের প্রস্তাব অনুমোদন

Photo9425-e1407741643644নিজস্ব প্রতিবেদক : ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীনে টেলিযোগাযোগ অধিদপ্তর সৃজনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া  সাংবাদিকদের এ কথা জানান। সচিব বলেন, টেলিযোগাযোগ অধিদপ্তর ২৩৮ জন জনবল নিয়ে গঠিত হবে। এরমধ্যে ৮১ জন হবে প্রথম শ্রেণীর কর্মকর্তা।
তিনি আরো জানান, আগে বাংলাদেশ তার ও টেলিফোন বোর্ড (বিটিটিবি) বিলুপ্ত করে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল) গঠন করা হয়েছিল। তখন বিটিসিএলে জনবল ছিল সাত হাজার ৫৩৬। বর্তমান অবস্থায় বিটিসিএল থেকে যারা টেলিযোগাযোগে আসতে চায় তাদের নিয়েই টেলিযোগাযোগ অধিদপ্তর গঠন করা হবে। এর সংখ্যা হবে ২৩৮। আর যারা না আসবেন তারা বিটিসিএলে থাকবেন এবং চাকরির মেয়াদ শেষে ধীরে ধীরে তাদের পদ বিলুপ্ত হবে।
মন্ত্রিসভায় সরকারি করপোরেশন আইন-২০১৫ এর খসড়া প্রস্তাব উত্থাপন করা হলেও মন্ত্রিসভা ওই আইনের আর আবশ্যকতা আছে কিনা তার জন্য ফেরত পাঠায়। এদিকে, গত বছরের ৩ থেকে ৫ নভেম্বর কোরিয়ার রাজধানী সিউলে অনুষ্ঠিত পঞ্চম এশিয়া প্যাসিফিক মিনিস্ট্রিয়াল কনফারেন্স অন হাউজিং আরবান ডেভেলপমেন্ট- এ গণপূর্ত মন্ত্রীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল অংশ নেয়। মন্ত্রিসভাকে এ বিষয়ে অবহিত করা হয়। এছাড়া পেরুর রাজধানী লিমায় বিশ্ব জলবায়ু সম্মেলনের (কপ-২০) বিষয়েও মন্ত্রিসভাকে অবহিত করা হয়।
উল্লখ্য, ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় বাংলাদেশ তার ও টেলিফোন বোর্ড (বিটিটিবি) বিলুপ্ত করে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এবং বাংলাদেশ সাব মেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) গঠন করা হয়। বিলুপ্ত বিটিটিবির সব সম্পদ, দায় ও জনবল এক চুক্তির মাধ্যমে বিটিসিএল- এ স্থানান্তর করা হয় এবং বিলুপ্ত বিটিটিবির কর্মকর্তা-কর্মচারীদের কোম্পানিতে ২৪ মাস চাকরি বাধ্যতামূলক করা হয়। পরবর্তীতে বিসিএস (টেলিকম) ক্যাডারভুক্ত কর্মকর্তারা এর বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেন। এ ছাড়া বিসিএস টেলিকম ক্যাডারের ২১ জন কর্মকর্তা অন্য ক্যাডারে আত্মীকরণের নির্দেশ চেয়ে আরও দুইটি রিট করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া