adv
২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হরতাল অবরোধ বন্ধে মন্ত্রীদের অভিনব প্রতিবাদ

socibaloy-1নিজস্ব প্রতিবেদক : দুপুর ১টায় দেশের রেল, সড়ক, নৌ-পথে চলাচলকারী যানবাহন এক মিনিট হর্ন বাজিয়ে এবং ১৫ মিনিট দাঁড়িয়ে প্রতিবাদ জানিয়েছে মন্ত্রী, সরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধাসহ সকল পেশাজীবীর মানুষ। মানববন্ধন কর্মসূচির মাধ্যমে তারা বিএনপির ডাকা হরতাল অবরোধের প্রতিবাদ জানান। বৃহস্পতিবার দুপুর পৌনে ২টায় সচিবালয়ের এক নম্বর গেটের সামনে গাড়ির হর্ন বাজিয়ে সারাদেশে কর্মসূচি ঘোষণা করেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।
কর্মসূচির মধ্যে রেয়েছে আগামী শনিবার রাজধানীর বিএমএ’র ভবনের অডিটরিয়ামে বিকেল ৩টায় শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা-নারী-যুব-ছাত্র-সংস্কৃতি কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার সংগঠনের নেতাদের সমন্বয়ে জাতীয় কনভেনশন।
শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠানে নৌমন্ত্রী শাজাহান খান বলেন, ‘খালেদা জিয়া তার নাতনিদের পরীক্ষা দিতে মালয়েশিয়ায় পাঠিয়েছেন। কিন্তু হরতাল-অবরোধের নামে নাশকতা চালিয়ে পরীক্ষা দিতে না দেয়া দেশের ১৫ লাখ এসএসসি পরীক্ষার্থীর কী হবে? একের পর এক হরতাল দিয়ে খালেদা জিয়া পরীক্ষার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন। এটা তো হতে পারে না।’
মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান, মতস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকিও বক্তব্য রাখেন।

হাসানুল ইনু বলেন, ‘দেশে আজ চরম ক্রান্তিলগ্ন চলছে। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে আমাদের দেশকে রক্ষা করতে হবে। এ জন্য আমাদের সবাইকে তৈরি হতে হবে। এ দেশকে আমরা শান্তিপূর্ণ করবোই। বেগম খালেদা জিয়া পাকিস্তানী হানাদার বাহিনীর মতো বর্বরতা চালাচ্ছে। তাদের সঙ্গে কোনো সংলাপ হতে পারে না।’
দেশে চিরস্থায়ী শান্তির জন্য আরেকটি ১৬ ডিসেম্বর প্রয়োজন। তাই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া