adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনশৃঙ্খলা রক্ষায় বিভাগীয় কমিশনারের নেতৃত্বে কমিটি

full_1790000288_1422874625নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতৃত্বাধীন জোটের আন্দোলন কর্মসূচির মধ্যে আইনশৃঙ্খলা রক্ষা এবং এ সংক্রান্ত কার্যক্রম সমন্বয়ের জন্য বিভাগীয় পর্যায়ে কোর কমিটি গঠন করেছে সরকার। বিভাগীয় কমিশনারের নেতৃত্বে গঠিত এ কমিটিতে সদস্য সংখ্যা ১০ জন।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সোমবার এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। এর আগে গত ২১ জানুয়ারি আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

অতিরিক্ত বিভাগীয় কমিশনারকে (সার্বিক) কোর কমিটির সদস্য সচিবের দায়িত্ব দেয়া হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে আছেন মহানগর পুলিশ কমিশনার, বিজিবির রিজিয়ন কমান্ডার, উপ-মহাপুলিশ পরিদর্শক, ডিজিএফআইয়ের বিভাগীয় অফিস প্রধান, র‌্যাব অধিনায়ক, কোস্টগার্ডের জোনাল কমান্ডার, এনএসআইয়ের বিভাগীয় অফিস প্রধান, আনসার ও ভিডিবির পরিচালক এবং হাইওয়ে পুলিশ সুপার।

আদেশে বলা হয়েছে, এ কমিটি আইনশৃঙ্খলা রক্ষার প্রয়োজনে বিভিন্ন সূত্র থেকে আগাম তথ্য সংগ্রহ ও উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় তাৎক্ষণিকভাবে পদক্ষেপ গ্রহণ করবে।

জেলা কোর কমিটি এবং জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটিকে প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতা দেবে। জরুরি পরিস্থিতিতে বিভাগের আইনশৃঙ্খলা সংক্রান্ত সার্বিক অবস্থা পর্যালোচনা এবং প্রয়োজন অনুযায়ী সভা করে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও এ সংক্রান্ত কার্যক্রম সমন্বয়ে কার্যকর ব্যবস্থা নেবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

আরও বলা হয়েছে, কোর কমিটিকে কার্যক্রম সম্পর্কিত প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানোর পাশাপাশি প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগকেও অবহিত করতে হবে।

ইতোমধ্যে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের জন্য কোর কমিটি গঠন করা হয়েছে।

 
 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া