adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আল-জাজিরার আরেক সাংবাদিক মুক্তি পাচ্ছেন

012আন্তর্জাতিক ডেস্ক : মিশরের কারাগারে বন্দী আল-জাজিরার সাংবাদিক মোহাম্মদ ফাহমি শিগগিরই মুক্তি পাচ্ছেন বলে জানিয়েছেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী জন বেয়ার্ড। সোমবার কানাডিয়ান ব্রডকাস্টিং করপোরেশনকে তিনি এ তথ্য জানান। আল-জাজিরার আরেক সাংবাদিক অস্ট্রেলিয় নাগরিক পিটার গ্রেস্টের মুক্তির পরপরই ফাহমির মুক্তির সম্ভাবনার বিষয়টি জানানো হলো। তবে ফাহমির মিশরীয় সহকর্মী বাহের মোহাম্মদের বিষয়ে কিছুই জানা যায়নি।
মোহাম্মদ ফাহমি মিশর এবং কানাডার দ্বৈত নাগরিক। ফাহমি আল জাজিরার কায়রো ব্যুরো প্রধান ছিলেন। ২০১৩ সালে নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করে মিশরের সেনাবাহিনী। ওই সময় মুসলিম ব্রাদারহুডের সঙ্গে সহযোগিতা ও মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে ফাহমিসহ আল জাজিরার তিন সাংবাদিককে আটক করা হয়। গত বছর জুনে তাদের কারাদণ্ড দেয়া হয়। তবে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ বরবারই প্রত্যাখান করেছিলেন সাংবাদিকরা। তাদের দাবি তারা কেবল সংবাদ প্রচার করেছেন। গত মাসে মিশরের সর্বোচ্চ আদালত তিন সাংবাদিকের মামলা পুর্নবিচারের নির্দেশ দেয়।
সোমবার ফাহমির সহকর্মী পিটার গ্রেস্টেকে মিশরের কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে। তার মুক্তির পরই মোহাম্মদ ফাহমিরও মুক্তির একটি সম্ভাবনা তৈরি হয়েছে।

মিশরের প্রেসিডেন্টের কার্যালয়ের সূত্র থেকেও মোহাম্মদ ফাহমির আসন্ন মুক্তির ইঙ্গিত পাওয়া গেছে। কিন্তু মিশরীয় নাগরিক বাহের মোহাম্মদের বিষয়ে মুখ খুলছে না দেশটির সরকার।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া