adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাঁচ দিনের রিমান্ডে মোসাদ্দেক আলী ফালু

unnamed_116011-300x200নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়ার উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুকে অবরোধে গাড়ি পোড়ানোর একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।
ঢাকার মহানগর হাকিম হাসিবুল হক সোমবার শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন। রোববার রাতে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে মোসাদ্দেক আলী ফালুকে গ্রেপ্তার করে পুলিশ।
তাকে সোমবার দুপুরে আদালতে হাজির করে খিলগাঁও থানার একটি গাড়ি পোড়ানোর মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষে এ বিষয়ে শুনানি করেন পিপি আবদুল্লাহ আবু। অন্যদিকে মোসাদ্দেক আলী ফালুর পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার রিমান্ডের বিরোধিতা করে জামিনের আবেদন করেন। দুই পক্ষের বক্তব্য শুনে বিচারক জামিন নাকচ করে ফালুকে পাঁচ দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।
৩০ জানুয়ারি তুরাগ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনায় বাসের মালিক মো. নজরুল ওই রাতেই খিলগাঁও থানায় এ মামলা করেন। অবরোধের মধ্যে সেদিন রাতে খিলগাঁও ফ্লাইওভারের গোড়ায় পুরাতন পুলিশ ফাঁড়ির সামনে তুরাগ পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হলে চারজন দগ্ধ হন।
মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেলের, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাসসহ ২১ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করা হয়।
নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ৫ জানুয়ারি থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দল টানা অবরোধ চালিয়ে যাচ্ছে। সেই সঙ্গে বিরতি দিয়ে হরতালও দিচ্ছে তারা। এই কর্মসূচির মধ্যে প্রতিদিনই দেশের বিভিন্ন স্থানে নাশকতার ঘটনা ঘটছে। সহিংসতা ও নাশকতায় এ পর্যন্ত অন্তত ৪৫ জনের মৃত্যু হয়েছে, দগ্ধ হয়েছে বহু মানুষ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া