adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খোকা বললেন – আ.লীগকে ঢাকা থেকে সরাতে ৩০ মিনিট লাগবে

khoka-finalডেস্ক রিপোর্ট :  বিএনপির ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সিটির সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, ‘র‌্যাব, পুলিশ ও বিজিবিকে সাথে নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঘুরাফেরা আর সেখানে বসে বিএনপিকে হুঙ্কার দিয়ে লাভ নেই। বিএনপি জনগণের দল। ক্রসফায়ার আর হুঙ্কার দিয়ে জনতার আন্দোলনকে দমানো যাবে না। র‌্যাব- পুলিশ ও বিজিবিকে ছেড়ে দিন, তখন দেখবেন আপনার লোকদের ঢাকা থেকে বিতাড়িত করতে ৩০ মিনিটের বেশি সময়ও লাগবে না। কিছু গুণ্ডা পাণ্ডা দিয়ে যদি মনে করেন পার পেয়ে যাবেন, তাহলে মনে করবেন আপনি বোকার স্বর্গে বসবাস করছেন।’

গত রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র  জাসাসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। সাদেক হোসেন খোকা বলেন, আমরা শান্তি চাই, বাংলাদেশকে ভবিষত প্রজšে§র জন্য গড়ে তুলতে চাই। এদেশকে বিশ্বদরবারে একটা সম্মানজনক স্থানে নিয়ে যেতে চাই। সেজন্য আপমর জনতাকে নিয়ে আমরা দেশ গড়ার কাজে এগিয়ে নিয়ে যাব। তিনি শেখ হাসিনার সমালোচনা করে বলেন, আপনি ২০ দলীয় জোটকে বলেন বিষফোঁড়া । আপনি যে কি ফোঁড়া আজকে বাংলাদেশের মানুষ হাড়ে হাড়ে টের পাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের প্রায় পাঁচশ বছরের ইতিহাসে শহীদ জিয়াউর রহমান একজন সত ও নিষ্ঠাবান রাষ্ট্রপ্রধান ছিলেন। দেশের বৃহত্তর জনগোষ্ঠির পার্টি বাংলাদেশ জাতীয়তাবাদী দল তারই হাতে গড়া। দেশে অন্যায়-অত্যাচার চলবে সেটা বৃহত্তর পার্টি হিসেবে আমরা নিরবে দর্শকের ভূমিকা পালন করতে পারিনা। আমরা সাধারণ মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করছি। বেগম খালেদা জিয়া মামলার হাজিরা দিতে যাওয়ার সময়ে বিএনপির নেতা-কর্মীদের উপর আওয়ামী লীগের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, সরকার নামে যে বস্তুটা আছে, তারা সে দিন নিরব দর্শকের ভূমিকা পালন করছে। বাংলাদেশে এখন যে সরকার আছে তারা গুণ্ডা, বদমাশ ও ডাকাতদের প্রতিনিধিত্ব করছে। দেশের মানুষের প্রতিনিধিত্ব এ সরকার করে না। সুতারাং এই ফ্যাসিবাদ সরকারকে হঠানোর জন্য জাতীয়তাবাদী শক্তির সকলে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের বিকল্প নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া