adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এক পয়েন্ট পেলেই সেমিতে বাংলাদেশ

mamunমেহেদী মাসুদ : বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী মালয়েশিয়ার কাছে পরাজিত হয়ে অনেকটা ব্যাকফুটে চলে গিয়েছিল স্বাগতিক বাংলাদেশ।  কিন্তু সেই মালয়েশিয়াই আবার বাংলাদেশকে সেমিফাইনালে খেলার পথকে সহজ করে দিয়েছে।
গত শনিবার গ্র“পের দ্বিতীয় খেলায় শ্রীলঙ্কাকে ২-০ গোলে পরাজিত করে গ্র“প চ্যাম্পিয়ন হয়ে সেমিতে চলে যায় শিরোপা প্রত্যাশী মালয়েশিয়ার অনুর্ধ-২৩ দল। সহজ সমীকরণে আজ  সোমবার বাংলাদেশ শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামবে । এই খেলায় বাংলাদেশ ড্র করলেই দ্বিতীয় দল হিসেবে সেমিতে চলে যাবে। তবে বাংলাদেশ জয় নিয়ে সেমিফাইনাল খেলতে চায় সেই কথাই বললেন দলে প্রধান কোচ লোডভিক ডি ক্রুয়েফ এবং অধিনায়ক মামুনুল ইসলাম।
আজ রোববার দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে প্রি-ম্যাচ সংবাদ সম্মেলনে আজকের ম্যাচ নিয়ে বিস্তারিত  কথা বলেন দলের প্রধান কোচ। মালয়েশিয়ার সঙ্গে ম্যাচটিতে পরাজিত হওয়াটাকে তিনি কোনভাবেই মেনে নিতে পারেননি। তবে তিনি বলেছেন মালয়াশিয়া সবদিক থেকেই বাংলাদেশের তুলনায় শক্তিশালী।  শিক্ষাদীক্ষা, সুযোগসুবিধা সবদিক থেকেই তারা বাংলাদেশ থেকে উন্নত। আমার ছেলেরা অনেক ভালো খেলেছে । ম্যাচের ৬৫মিনিট বাংলাদেশের দখলে বল ছিল। কিন্তু রেজাল্ট পেয়েছে মালয়াশিয়া। আজ জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ । ক্রুয়েফ আরো জানান,  এই জয় শুধু দলের নয় , এটি সমস্ত বাংলাদেশের জয় । যেহেতু এটি একটি প্রেস্টিজিয়াস টুর্নামেন্ট তাই এই জয়ের মূল্যটা অনেক। দলে ফিনিশারের অভাব কিনা? এর এক প্রশ্নের উত্তরে কোচ ক্রুয়েফ জানান, সত্যিই আমাদের দলে ফিনিশার নেই। স্কোর করার জন্য কাল(আজ সোমবার) নিদিষ্ট কোনো খেলোয়াড়ের উপর নির্ভর করবেনা দল। শ্রীলঙ্কার বিরুদ্বে আজ যে কেহই স্কোর করতে পারে। দলনায়ক মামুনুল কোচের সাথে সুর মিলিয়ে বলেন, আমরা জানি ড্র করলেই আমরা সেমিতে কোয়ালিফাই করবো। কিন্তু আমরা পূর্ন তিন পয়েন্ট নিয়েই সেমিফাইনালে খেলতে চাই। মালয়েশিয়ার বিরুদ্বে প্রথম ম্যাচে আমাদের ফিনিশার ছিলনা।  কিন্তু  শ্রীলঙ্কার সাথে এমনটি হবে না, জানান মামুনুল।
অপরদিকে বাংলাদেশের প্রতিপক্ষ  শ্রীলঙ্কা ম্যাচটিকে তেমন গুরুত্ব দিচ্ছেনা। দলের কোচ নিকোলা বলেন, বাংলাদেশের বিরুদ্বে জয়ের আশা নিয়ে খেলবো তবে যে কোনো ফলাফল হউক মেনেনিব। শ্রীলঙ্কান এই দলটি নিয়ে আমাদের অনেক স্বপ্ন। বঙ্গবন্ধু গোল্ডকাপের চেয়ে আমাদের মুল উদ্দেশ্য বিশ্বকাপ বাছাই। সেটিকেই মোর ফোকাস করছি। দলের অধিনায়ক পেরেরা জানান, আমরা ভালোখেলার আশা করছি। তেমন প্রেসার নিচ্ছিনা। জয় আসলে সেটা হবে আমাদের জন্য বোনাস। ম্যাচটি নিয়ে তেমন ভাবচ্ছিনা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া