adv
২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মিরপুরে প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন – ১৫ মরদেহ উদ্ধার

1475971_10205859321113065_5294316144376743392_nনিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুর-১-এ চিরিয়াখানা রোডে অ্যাপকো প্লাস্টিক অ্যান্ড কেমিক্যাল নামে একটি কারখানায় আগুন লেগেছে। ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ১৫টি মরদেহ বের করা হয়েছে এবং কয়েকজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের আশপাশের কয়েকটি হাসপাতালে এবং ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।
আজ শনিবার বিকেল ৫টা ২৫ মিনিটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়। এরপর মিরপুরের আকাশ কালো ধোঁয়ায় ছেয়ে যায়।
স্থানীয়রা জানিয়েছেন, আগুন লাগার সময় ওই কারখানায় দেড়শ থেকে দুইশ লোক কাজ করছিলেন। মূল ফটকে ভয়াবহ আগুন থাকায় তারা ভবন থেকে বের হতে পারেননি। তাদের ভাগ্যে কী ঘটেছে, তা এখনও নিশ্চিত নয়। এলাকাটি জনবহুল এবং পাশে কয়েকটি বহুতল ভবন রয়েছে। ওইসব ভবনে বসবাসকারীরা দ্রুত নিচে নেমে গেছেন বলে জানা গেছে।
ঘটনাস্থলে লোকজনের ভিড় থাকায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন স্থনীয়রা। ফায়ার সার্ভিসের আসতে দেরি হওয়ায় কয়েকজন ক্ষোভও প্রকাশ করেছেন। ভবনে কয়েক কোটি টাকা মূল্যের দুটি ডিজিটাল প্রিন্ট মেশিন পুড়ে গেছে। স্থানীয়রা জানিয়েছেন, ওই কারখানায় খাদ্য সরবরাহের ওয়ানটাইম প্যাকেট তৈরি করা হতো। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এখন উদ্ধার ততপরতা চলছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া