adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইমরান খানকে ছাড়িয়ে সাকিব

sakib-1422719644স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসানের বয়স ২৮ বছর ছুঁইছুঁই। এ বয়সেই বেশ সুনাম কুড়িয়েছেন তিনি। টেস্ট ও টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও নাম্বার ওয়ান অলরাউন্ডার হন সাকিব।
প্রথমবারের মতো ক্রিকেটের তিন ফরম্যাটে বিশ্বসেরা হয়ে ইতিহাস গড়েন সাকিব। এর আগে তিন ফরম্যাটে এই কীর্তি গড়তে পারেননি কোনো খেলোয়াড়। কিন্তু বড় দলগুলোর মতো বাংলাদেশ অতটা ম্যাচ না খেলায় সাকিবের এই সিংহাসন নড়বড়ে। আজ শীর্ষে তো কাল দুই কিংবা তিনে তার অবস্থান।
সাকিব বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন। বিশ্ব মঞ্চে সাকিবের উপস্থিতি গর্বিত করেছে বাংলাদেশকে। কেননা তার সাফল্য মানেই বাংলাদেশের অর্জন। ভক্তদের বড় পাওয়া।
এদিকে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার ইমরান খানের গল্প শুনতে শুনতে বোধ হয় বড় হয়েছেন সাকিব। ১৯৯২ সালে যখন অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানকে বিশ্বকাপ জিতিয়েছিলেন ইমরান, তখন সাকিবের বয়স ছিল মাত্র ৫ বছর।
সময়ের পরিক্রমায় সেই ইমরান খানের সঙ্গে তুলনা চলে আসছে সাকিবের। যদিও সাকিব বিশ্বকাপ জেতাতে পারেননি, তবে ওয়ানডের অলরাউন্ডিং পরিসংখ্যানে একটি জায়গায় ইমরানকে ছাড়িয়ে গেছেন তিনি। ১৮২ উইকেট দখলে নিতে ইমরান খানকে খেলতে হয়েছে ১৭৫ টি ওয়ানডে। এই উইকেট পেতে সাকিবকে খেলতে হয়েছে ১৪১টি ম্যাচ।
আবার ১৭৫ ম্যাচ খেলে ইমরান খান করেছেন ৩৭০৯ রান। অপরদিকে ১৪১ ম্যাচ খেলে সাকিব তার নামের পাশে যোগ করেছেন ৩৯৭৭। 

সূত্র : ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া