adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু গোল্ডকাপে আজ থাইল্যান্ড ও সিঙ্গাপুর খেলা

thai-1422566689ক্রীড়া প্রতিবেদক : বৃহস্পতিবার পর্দা উঠেছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের। উদ্বোধনী দিনে মুখোমুখি হয় বাংলাদেশ-মালয়েশিয়া। আজ টুর্নামেন্টের দ্বিতীয় দিনে ‘বি’ গ্র“পের প্রথম ম্যাচে মুখোমুখি হবে থাইল্যান্ড ও সিঙ্গাপুর।
এই ম্যাচকে সামনে রেখে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে উপস্থিত হয় সিঙ্গাপুর ও থাইল্যান্ডের কোচ। উভয় দলের কোচই ভালো খেলা উপহার দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।
থাইল্যান্ডের কোচ চোকিতাই বলেন, ‘প্রথমত আমি বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ধন্যবাদ জানাতে চাই আমাদেরকে এই টুর্নামেন্টে খেলতে আমন্ত্রণ জানানোয়। আমাদের এই দলটি অলিম্পিক গেমসকে সামনে রেখে তৈরি করা হয়েছে। খুব বেশি প্রস্তুতি নেওয়ার সুযোগ হয়নি। তারপরও আমরা নিজেদের সেরাটা খেলার চেষ্টা করব। সিঙ্গাপুর ও বাহরাইনের মতো ভালো দলের বিপক্ষে খেলাটা আমাদের জন্য দারুণ কিছু হবে।’
সিঙ্গাপুরের কোচ রিচার্ড বক্স বলেন, ‘এই টুর্নামেন্টে আমরা খুবই তরুণ একটি দল নিয়ে এসেছি। এটা আসলে আমাদের অলিম্পিক দল। এখানে যারা এসেছে তাদেরকে অলিম্পিকের জন্য প্রস্তুত করা হচ্ছে। ফুটবলের জন্য বাংলাদেশের মানুষের খুবই দরদ রয়েছে। আজ মাঠে অনেক দর্শক দেখেছি। আমরা জানতাম বাংলাদেশ একটি ক্রিকেট খেলুড়ে দেশ। কিন্তু মাঠে এতো লোক দেখে মনে হচ্ছে তারা ফুটবলও ভালোবাসে।
দলের টার্গেট সম্পর্কে তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে ভালো খেলা। এই টুর্নামেন্টে যারা ভালো খেলবে তাদেরকে আমরা অলিম্পিক দলের চূড়ান্ত স্কোয়াডে রাখব। এখানে যদি ছেলেরা ভালো খেলে তাহলে খুশি হব। খারাপ খেললেও অখুশি হওয়ার কিছু নেই। কারণ ছেলেরা এই টুর্নামেন্ট থেকে অনেক কিছু শিখতে পারবে।’
‘বি’ গ্র“প সম্পর্কে কোচ বলেন, ‘আমাদের গ্রুপে বাহরাইন ও থাইল্যান্ড রয়েছে। দুটি দলই বেশ শক্তিশালী। আমরা বেশ কঠিন একটি গ্রুপে পড়েছি। আশা করছি তাদের বিপক্ষে ভালো ফুটবল খেলতে পারব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া