adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অনলাইন পত্রিকার সাংবাদিকদের সঙ্গে কক্সবাজার অনলাইন প্রেসক্লাবের মতবিনিময়

mnbvbvcc_1জামাল জাহেদ,কক্সবাজার : কক্সবাজার জেলা শহরে কর্মরত জাতীয় অনলাইন নিউজ এজেন্সি ও অনলাইন সংবাদপত্রের নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতাদের সাথে মতবিনিময় করেছে দেশের প্রথম অনলাইন প্রেস ক্লাব ‘কক্সবাজার অনলাইন প্রেস ক্লাব’। ক্লাবের সভাপতি ও কক্সবাজারের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘কক্সবাজার নিউজ ডটকমে’র প্রতিষ্ঠাতা সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরীর সভাপতিত্বে ২৯ জানুয়ারি বৃহস্পতিবার বিকালে কক্সবাজার শহরের বদর মোকাম এলাকায় সভা অনুষ্ঠিত হয়। 
গভায় উপস্থিত সকল সাংবাদিকের মতামতের ভিত্তিতে জেলা শহরে কর্মরত জাতীয় অনলাইন মিডিয়ার সকল নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতাদের অনলাইন প্রেস ক্লাবের সদস্যভূক্ত করার সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এই সভায় অনলাইন মিডিয়ার যে সকল সাংবাদিক উপস্থিত হতে পারেননি তাদের সাথে যোগাযোগের মাধ্যমে সদস্যভূক্তিরও সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়াও উপস্থিত সাংবাদিকদের মাঝে তাতক্ষণিক ক্লাবের সদস্য ফরম সরবরাহ করা হয়। ক্লাবের সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী বলেন, ‘যখন কেউ অনলাইন সংবাদ কর্মীদের ক্লাব গঠনের চিন্তা করেননি তখন আমরা নিজেদের উদ্যোগে এই ক্লাবের যাত্রা শুরু করেছিলাম। কিন্তু অনলাইন মিডিয়ায় কর্মরত কোন সাংবাদিক এই ক্লাবের বাইরে থাকবেন এই চিন্তা কখনোই আমাদের মাঝে ছিল না। তিনি কক্সবাজার থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল ও জাতীয় ভাবে প্রকাশিত অনলাইন নিউজ এজেন্সি ও অনলাইন সংবাদপত্রের সাংবাদিকদের একই প্ল্যাটফর্মে যুক্ত হওয়ার সবিনয় অনুরোধ জানান। 
সভায় বক্তারা বলেন, ‘আমরাও চাই না প্রথাগত সাংবাদিকদের সাথে অনলাইন পোর্টালের মালিক ও সাংবাদিকদের সাথে কোন ধরণের দূরত্ব থাকুক। তবে জাতীয়ভাবে বহুল পঠিত অনলাইন পোর্টালের প্রতিনিধিদের অবজ্ঞা করে কোন সংগঠন করাও সমীচিন হবে না।’বক্তারা পরামর্শ দেন, কক্সবাজারে কর্মরত অনলাইন সাংবাদিকদের ব্যক্তিগত যোগাযোগের মাধ্যমে এই ক্লাবের সদস্য করে নিতে হবে। এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব কান্তি দে সুরেশ, নির্বাহী সদস্য ইসলাম মাহমুদ, জয়পরাজয় এর স্টফ রিপোর্টার জামাল জাহেদ,আরটিএনএন ও বার্তা২৪ প্রতিনিধি আনছার হোসেন, শীর্ষ নিউজ প্রতিনিধি হাসানুর রশীদ, নতুন মাত্রা প্রতিনিধি সরওয়ার আজম মানিক, নতুন বার্তা প্রতিনিধি গোলাম আজম খান, বাংলামেইল প্রতিনিধি আবদুর রহমান, স্পোর্টস টাইমস প্রতিনিধি আজাদ মনসুর, নিউজ এজেন্সী আইএনবি ও ডিফারেন্ট নিউজ প্রতিনিধি শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার নিউজ ডটকমের সহ-বার্তা সম্পাদক ইমাম খাইর, টেকনাফ নিউজ২৪ সম্পাদক মুহাম্মদ তাহের নঈম, এফএনএস প্রতিনিধি বলরাম দাশ অনুপম, উখিয়া নিউজ সম্পাদক ওবাইদুল হক আবু চৌধুরী, সিএসবি ২৪ সম্পাদক পলাশ বড়–য়া, নতুন কন্ঠ প্রতিনিধি মো. শাহাদত হোসাইন, কক্সমিররের দেবব্রত সেন দেবু, স্বাধীন বাংলা-২৪ প্রতিনিধি এম. আমান উল্লাহ, বিডিডেইলি-২৪ প্রতিনিধি মো. জুনায়েদ চৌধুরী, কোস্টাল নিউজের বার্তা প্রধান নুরুল আমিন চৌধুরী, কক্সবাজার আলো’র বার্তা সম্পাদক সৈয়দ আলম, ইকন্ঠ-২৪ প্রতিনিধি এসএম আরোজ ফারুক, নিউজএক্সপ্রেসবিডি প্রতিনিধি আতিকুর রহমান মানিক, কক্সবাজার টাইমসের প্রধান প্রতিবেদক শাহেদ ইমরান মিজান প্রমূখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া