adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হার দিয়ে বাংলাদেশের শুরু বঙ্গবন্ধু গোল্ডকাপ

logo1ক্রীড়া প্রতিবেদক : একটি স্বপ্নের দু’টি ক্রিয়া। প্রথমটি, মালয়েশিয়ার বিরুদ্ধে জিতলেই বাংলাদেশ চলে যেতো বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালের দ্বারপ্রান্তে, দ্বিতীয়টি হচ্ছে, ম্যাচটি জিতলে টাইগার ফুটবলাররা পেয়ে যেতেন ৩০ লাখ টাকা বোনাস। স্বপ্ন অধরাই থেকে গেলো। ম্যাচ হেরে গলদঘর্ম হয়ে মাঠ ছাড়লেন লাল-সবুজের সেনারা। সমীকরণ বলছে, স্বাগতিকদের সেমিফাইনালে যেতে হলে গ্র“পের শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততে হবে আর মালয়েশিয়াকে লঙ্কানদের কাছে হারতে হবে।  খুবই জটিল সমীকরণ। অপেক্ষার প্রহর গুণতে হবে।
আবহাওয়া আর দর্শক অনুকুলে থাকলেও মালয়েশিয়ার রক্ষণ ব্যারিকেট ভাঙতে পারেনি বাংলাদেশ। লড়াইয়ে যে স্বাগতিকরা পিছিয়ে ছিলো সেটা বলা যাবে না। লড়াইটা বলতে গেলে শ্বাসরুদ্ধকর হয়েছে। আজ সিলেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে আক্রমণ ও প্রতিআক্রমণের মধ্যে দুর্দান্ত একটি গোল করে জয় নিয়ে যায় মালয়েশিয়া অনূর্ধ্ব – ২৩ দল।
বহুল প্রতীক্ষা শেষে ১৫ বছর পর মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের তৃতীয় আসর। বহুজাতিক এই আসরের উদ্বোধন করেছেন প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সংক্ষিপ্ত কিন্তু মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠেছে বঙ্গবন্ধু গোল্ডকাপের তৃতীয় আসরের।
ফিফা স্বীকৃত এই আয়োজনে বাংলাদেশসহ মোট ৬টি দল অংশ নিয়েছে। দুই গ্র“পে বিভক্ত হয়ে খেলছে দলগুলো। ‘এ’ গ্র“পে রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার জাতীয় দল এবং মালয়েশিয়া অনূর্ধ্ব-২৩ দল। আর ‘বি’ গ্র“পে সিঙ্গাপুর, বাহরাইন ও থাইল্যান্ডের অনূর্ধ্ব-২৩ দল।
ফাইনালসহ সর্বমোট ম্যাচ থাকছে ৯টি। ২টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ সব ম্যাচ। এর মধ্যে সিলেট স্টেডিয়ামে ৪টি এবং ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৫টি ম্যাচ হবে। গ্র“প পর্যায়ে ৩টি খেলাসহ একটি সেমিফাইনাল হবে সিলেট স্টেডিয়ামে। আর ফাইনাল, একটি সেমিফাইনাল ও গ্রপ পর্যায়ে তিনটি খেলা হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া