adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে আজ পর্দা উঠছে বঙ্গবন্ধু গোল্ডকাপের

gold-1422489113হুমায়ুন সম্রাট : দীর্ঘ ১৫ বছর পর আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের পর্দা উঠছে সুরমাপারের সিলেট জেলা স্টেডিয়ামে। টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানসহ চারটি ম্যাচ আয়োজিত হবে এই স্টেডিয়ামে।
উদ্বোধনী দিনে স্বাগতিক বাংলাদেশ লড়বে মালয়েশিয়ার বিপক্ষে। ম্যাচ শুরু হবে বিকেল ৫টায়। সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, বিটিভি ও ফক্স স্পোর্টস।
আন্তর্জাতিক একটি টুর্নামেন্টকে কেন্দ্র করে সিলেট নগরীতে এখন সাজ সাজ রব। সিলেট শহরে ঢুকতেই চোখে পড়বে গোল্ডকাপের পোস্টার, প্ল্যাকার্ড, ফেস্টুন। চলছে টুর্নামেন্ট সম্পর্কে মাইকিং, ঘোড়ার গাড়িতে প্রচার, আর ট্রাকে করে শিল্পীদের গোল্ডকাপের কোরাস গাওয়া।
 
চায়ের দোকান, রেস্টুরেন্ট, হোটেল, কর্মক্ষেত্র- সবখানেই আলোচনায় এখন বঙ্গবন্ধু গোল্ডকাপ। সিলেটের মুচি-বাবুর্চি-রিকশাওয়ালা থেকে শুরু করে সবাই জানেন গোল্ডকাপের খবর। বর্ণিল সাজে সাজানো হয়েছে গোটা সিলেট জেলা ও স্টেডিয়াম অঞ্চল।
আয়োজকদের মতে, ১৬ হাজার আসন ধারণক্ষমতা-সম্পন্ন স্টেডিয়ামের ১৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। কেউ কেউ দাবি করছেন, আসনসংখ্যা ৮ হাজারের বেশি নয়। সে ক্ষেত্রে দ্বিগুণ টিকিট বিক্রি করা হয়েছে। তাই মাঠে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যেতে পারে। সিলেটের মানুষের এমন ফুটবলপ্রীতির কারণেই বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের জন্য ঢাকার বাইরে একমাত্র ভেন্যু করা হয়েছে সিলেট জেলা স্টেডিয়ামকে।
 
স্থানীয় মানুষ বাফুফের এমন সিদ্ধান্তের যথার্থতা প্রমাণে প্রস্তুত। প্রস্তুত সিলেট নগরী। প্রস্তুত যুদ্ধের ময়দান সিলেট জেলা স্টেডিয়াম। প্রস্তুত বাংলাদেশ-মালয়েশিয়া।
সুরমাপারে ফুটবল উতসব দেখতে প্রস্তুত সবাই। মাঠের হাজার হাজার দর্শক এবং টিভি সেটের সামনে বসা লাখ লাখ দর্শক প্রার্থনা করবে বাংলাদেশের জন্য। গলা ফাটাবে বাংলাদেশের পক্ষে। এটাই বাংলাদেশের বাড়তি সুবিধা। ফিফা র‌্যাঙ্কিংয়ে মালয়েশিয়া রয়েছে ১৫৪তম স্থানে। আর বাংলাদেশ ১৬৫তম স্থানে। তাদের ফুটবলের সঙ্গে আমাদের ফুটবলের পার্থক্য রয়েছে। তবু মাঠে ভালো পারফরম্যান্স করে জয় ছিনিয়ে নিতে চান মামুনুল-এমিলিরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া