adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারাদেশে ২০৪ প্লাটুন বিজিবি মোতায়েন

news_imgনিজস্ব প্রতিবেদক : বিএনপি নের্তৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালে নাশকতা রোধে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ২০৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। জরুরি ভিত্তিতে প্রয়োজনে আরও ৬৮ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখাও হয়েছে।

পিলখানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসীন রেজা বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার হরতালকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ২০৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ভোর ৬টা থেকেই তারা টহল শুরু করেছেন।

তিনি জানান, এর মধ্যে রাজধানীতে নাশকতামূলক কর্মকাণ্ড থেকে সাধারণ মানুষের নিরাপত্তার জন্য ৬ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছেন। রাজধানী ঢাকার বাইরে দায়িত্ব পালন করছেন ৮২ প্লাটুন বিজিবি। পাশাপাশি বিভিন্ন মহাসড়কে যানবাহনে নাশকতা প্রতিরোধ ও নিরাপত্তার জন্য টহলে থাকছে ১১৬ প্লাটুন বিজিবি। সবগুলো প্লাটুনই ২৪ ঘণ্টা নিরাপত্তার জন্য মোতায়েন রয়েছে। প্রয়োজনে আরও ৬৮ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে দেশের এক বা একাধিক স্থানে মোতায়েনের জন্য।

মুহম্মদ মোহসীন রেজা আরও জানান, হরতালের আগের রাতে রাজধানীতে মোতায়েন ছিলো ২০ প্লাটুন বিজিবি। তারা ভোর ৬টা পর্যন্ত দায়িত্ব পালন করে।

তিনি জানান, সারা দেশে বিজিবি মোতায়েন রয়েছে, বিশেষ করে হরতালের আওতাভুক্ত জেলাগুলোর নিরাপত্তায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া