adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকার প্রযুক্তিখাতের স্বীকৃতি দেবে

28lac0jyডেস্ক রিপোর্ট : দেশের বিভিন্ন খাতে নানা উদ্যোগ আর সাফল্যের জন্য জাতীয় ভাবে নানা পুরস্কার থাকলেও প্রযুক্তি খাতে ছিল না কোন আয়োজন। তবে এবছর  ৯ ফেব্র“য়ারি থেকে শুরু হওয়া ডিজিটাল ওয়ার্ল্ডে প্রথমবারের মতো ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড’ দেয়া হবে।
এ বছর ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ এ ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড  ১১ টি ক্যাটাগরিতে ৪৯জন ব্যাক্তি বা প্রতিষ্ঠানকে দেয়া হবে। এখন থেকে এই অ্যাওয়ার্ড প্রতিবছর দেশের প্রযুক্তি খাতে অবদান রাখার জন্য ধারাবাহিক ভাবে দেয়া হবে।
অ্যাওয়ার্ডের এই ক্যাটাগরিতে পদক থাকছে চ্যাম্পিয়ন ই-গর্ভন্যান্স ২৬টি, সেরা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের জন্য ৭টি, চ্যাম্পিয়ন ডিজিটাল ব্যাংক ১টি, বেস্ট বাংলা ই-ইনিশিয়েটিভ এ ১টি, ডিজিটাল এডুকেশন ইনিশিয়েটিভ ৭টি, চ্যাম্পিয়ন ই-নিউজপেপার বা মিডিয়া ইন আইটি, বেস্ট মিডিয়া অ্যাফোর্ড ইন আইটি ২টি, ডিজিটাল বিজনেস ইনিশিয়াটিভ ১টি, ইন্টারনেট প্রোভাইডার ১টি, ওমেন ইন আইটি ১টি, বেস্ট ইনোভেশন ইন আইটি ১টি এবং লাইফ-টাইম অ্যাচিভম্যান্ট ১টি।
এবারও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের(বেসিস) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯ ফেব্রুয়ারি বিকাল ৪টায় চারদিনের এ মেলার উদ্বোধন করবেন। এতে বিশেষ অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
মেলার আয়োজনের মধ্যে থাকছে সেমিনার ও ওয়ার্কশপ। এছাড়াও থাকছে সিএক্সও নাইট, অ্যাওয়ার্ড নাইট, ফায়ারফক্স ইভেন্ট, সিএমএস ডেভেলপারস কনফারেন্স, ডেমো ডে ইত্যাদি অনুষ্ঠান। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সরকারি-বেসরকারি ই-সেবার নানা প্রদর্শনী রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া