adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জর্ডানি পাইলটকে মুক্তিপণ করলো আইএস

an_image_bg_552751104আন্তর্জাতিক ডেস্ক : সূর্য ডোবার আগেই আটক নারী সদস্যকে মুক্তি না দিলে ‘দ্রুতই’ পাইলট মায়াজ আল-কাসাসবেকে হত্যা করা হবে বলে আম্মানকে হুমকি দিয়েছে আইএস। বৃহস্পতিবার (২৯ জানুয়ারি) সূর্য ডোবার আগেই (মসুলের সময় অনুযায়ী) ওই নারী সদস্যের মুক্তির দাবি জানিয়েছে তারা।
আইএসের সঙ্গে সম্পৃক্ত অসমর্থিত সূত্রের এক টুইটার অ্যাকাউন্ট থেকে প্রকাশিত অডিও বার্তার মাধ্যমে এ হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। তবে অডিও বার্তায় যে ভয়েসটি শোনানো হয়েছে তা আইএসের হাতে আটক জাপানি সাংবাদিক কেনজি গোতের বলে ধারণা করা হচ্ছে।
সংবাদমাধ্যম জানায়, সানজিদা আল-রিশাওয়ি নামে আত্মঘাতী বোমা হামলা পারদর্শী আইএসের ওই নারী সদস্যকে যদি বৃহস্পতিবার সূর্য ডোবার আগেই মুক্তি দেওয়া না হয়, তবে দ্রুতই পাইলট মায়াজ আল-কাসাসবেকে হত্যা করা হবে।
তবে এর বিনিময়ে আল-কাসাসবেকে নাকি কেনজি গোতোকে মুক্তি দেওয়া হবে সে বিষয়ে অডিও বার্তায় স্পষ্ট করে কিছু বলা হয়নি। এ ধরনের বার্তায় আমরা ভীত নই, অডিও বার্তাটি পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজে আবে।
এর আগে বুধবার এক সরকারি কর্মকর্তাকে উদ্ধৃত করে জর্ডানের রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, মায়াজ আল-কাসাসবেকে অক্ষত অবস্থায় ছেড়ে দিলে সানজিদা আল-রিশাওয়িকে ছেড়ে দিতে আমরা প্রস্তুত।

২০১৪ সালের ডিসেম্বরে মার্কিন নেতৃত্বাধীন আন্তর্জাতিক জোটের একটি যুদ্ধ বিমান ভূপাতিত করে আইএস। ওই প্লেনের পাইলট আল-কাসাসবে। এদিকে, সম্প্রতি আইএসের হাতে নিহত জাপানি নাগরিক হারুনা ইয়াকুয়াকে মুক্ত করতে গত অক্টোবরে সিরিয়ায় গেলে কেনজি গোতোকে আটক করে আইএস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া