adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের ২০ হাজার এসআইকে (উপ-পরিদর্শক) প্রমোশন

news_imgনিজস্ব প্রতিবেদকঃ পুলিশের ২০ হাজার এসআইকে (উপ-পরিদর্শক) প্রমোশন দিয়ে ইন্সপেক্টর (পরিদর্শক) পদে উন্নীত করার সিদ্ধান্ত হয়েছে। স্বরাষ্ট্র প্রতিমস্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার রাতে এ কথা জানান।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো ৫০ হাজার পুলিশ নিয়োগের জন্য সুপারিশ করেছেন বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

বুধবার রাতে বাংলাদেশ পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে রাজারবাগ পুলিশ লাইনের পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত বাংলাদেশ পুলিশ এসোসিয়েশন-এর ৩৫তম বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিশ্বব্যাংককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সরকার যখন নিজের অর্থায়নে পদ্মা সেতুর কাজে হাত দিয়েছে, রেমিট্যান্স বৃদ্ধি পাচ্ছে, এশিয়ার উন্নয়নশীল দেশের প্রতিনিধিত্বের অংশিদারিত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, তখন একটি গোষ্ঠি দেশে জঙ্গিবাদি তৎপরতা শুরু করেছে।

আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সাহসিকতার সাথে কাজ করছে উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, প্রধানমন্ত্রী পুলিশের দাবি দাওয়া পুরণে আমাকে বিশেষভাবে নির্দেশ দিয়েছেন। খুব শিগগিরই পুলিশের সমস্ত দাবি দাওয়া পূরণ করা হবে।

একটি গোষ্ঠি সাইবার ক্রাইম করছে এবং সাইবার ক্রাইম ঠেকাতে সরকার গুরুত্বের সাথে কাজ করছে বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী। এজন্য পুলিশের বেশকিছু সদস্যকে সাইবার ক্রাইমের উপর উচ্চতর প্রশিক্ষণ নিতে বিদেশে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

দেশের ১ লক্ষ ৫৬ হাজার পুলিশ সদস্যকে সক্ষমতা অর্জনে সরকার সব ধরণের সহযোগিতা করছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সরকার পুলিশের ক্যাপাসিটি বিল্ডআপ করতে অনেক পুলিশ সদস্যকে উচ্চতর শিক্ষা ও প্রশিক্ষণ নিতে দেশের বাইরে পাঠাচ্ছে।

তিনি বলেন, `প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী খুব শিগগিরই ৫০ হাজার পুলিশ সদস্য নিয়োগের প্রক্রিয়া শুরু হবে। এছাড়া পুলিশের ২০ হাজার এসআইকে (উপ-পরিদর্শক) প্রমোশন দিয়ে ইন্সপেক্টর (পরিদর্শক) পদে উন্নীত করার সিদ্ধান্ত হয়েছে। পুলিশের জন্য এটা অনেক বড় ব্যাপার।`

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এসোসিয়েশনের সেক্রেটারি ও তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ-এর প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মো.নাসিম, বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, পুলিশের আইজি একেএম শহীদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া