adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি – জামায়াতের বিরুদ্ধে অবরোধ সৃষ্টি করতে বললেন নৌমন্ত্রী

downloadতোফাজ্জল হোসেন: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট অবরোধ প্রত্যাহার না করলে বাংলার জনগণ বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সারাদেশে অবরোধ সৃষ্টি করবে। অবরোধকারীরা যাতে রাস্তায় নামতে না পারে সে বিষয়ে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। সোমবার ঢাকায় বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ কার্পোরেশনের (বিসিআইসি) সেমিনার হলে বিসিআইসি কর্মচারি লীগ আয়োজিত অবরোধের বিরুদ্ধে মহাসমাবেশ আয়োজনের লক্ষ্যে শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন। 
বিসিআইসি কর্মচারি লীগ-এর সভাপতি শেখ নূরুল হাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য শিরীন আখতার, বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদির গামা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়া, শ্রমিক নেতা জেড এম কামরুল আনাম, বিদ্যুৎ শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া, পিজিসিবি’র সিবিএ নেতা আব্দুল হাই, বিআরটিসি’র সিবিএ নেতা আব্দুল হাই, বিএডিসি’র সিবিএ’র সভাপতি কুদ্দুস ফরাজী,জনতা ব্যাংক সিবিএ’র সভাপতি রফিকুল ইসলাম, অগ্রণী ব্যাংক সিবিএ সংসদের সভাপতি মোঃ নজরুল ইসলাম, সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি মোঃ কামাল উদ্দিন, শ্রমিক নেত্রী লিমা ফেরদৌসি এবং বিআইডব্লিউটিসি কর্মচারি ইউনিয়নের সভাপতি মো. মহসিন বক্তব্য রাখেন। 
 নৌ-মন্ত্রী বলেন, জামায়াত-রাজাকারদের সঙ্গে কোন আপোষ হতে পারেনা। তারা দেশটাকে ধ্বংস করে ক্ষমতায় বসে লুটপাট করতে চায়। তিনি বলেন, গণতান্ত্রিক আন্দোলন ও সন্ত্রাসী কর্মকান্ড একসঙ্গে চলতে পারেনা। বাংলার জনগণ সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। লালকার্ড দেখিয়ে তারা সন্ত্রাসীদের বিতাড়িত করবে। 
মন্ত্রী বলেন, ২০ দলীয় জোটের আন্দোলন সরকারের বিপক্ষে নয়, তাদের আন্দোলন শ্রমজীবী মানুষসহ বাংলার জনগণের বিপক্ষে। তিনি বলেন,সরকারের বিরুদ্ধে আন্দোলন হলে তারা সচিবালয় ঘেরাও এর মতো কর্মসূচি দিতে পারত কিন্তু তারা সেটি করেনি, কারণ তাদের আন্দোলনের সঙ্গে বাংলার জনগণের সম্পৃক্তা নেই।  বিকেলে মন্ত্রী কমলাপুরে অবরোধের বিরুদ্ধে মহাসমাবেশ আয়োজনের লক্ষ্যে রেলওয়ে শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন। উল্লেখ্য, শ্রমিক-কর্মচারী-পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ অবরোধের বিরুদ্ধে আগামী ৩০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে। 
উক্ত মহাসমাবেশে বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে সমবেত হওয়ার আহবান জানানো হয়েছে। 

 

    

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া