adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাসেল ঝড়ে ওয়েস্ট ইন্ডিজের জয়

West-indies-1422207619স্পোর্টস ডেস্ক : পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে হেরে ইতিমধ্যে সিরিজ হাতছাড়া করেছে ওয়েস্ট ইন্ডিজ। বাকি দুটি ম্যাচ দক্ষিণ আফ্রিকার কাছে আনুষ্ঠানিকতাই বটে। তাই বলে ছেড়ে খেলেননি প্রোটিয়াসরা।
যদিও সিরিজের চতুর্থ ওয়ানডেতে আন্দ্রে রাসেলের ঝড়ে উড়ে গেছে স্বাগতিকরা । ম্যাচে এক উইকেটের নাটকীয় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬২ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৪৮.৩ ওভারে ৯ উইকেট খুইয়ে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।
পোর্ট এলিজাবেথে টসে হেরে  প্রথমে ব্যাট করতে হয় দক্ষিণ আফ্রিকাকে। শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। ৩২ রান তুলতেই টপ-অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় তারা। কিন্তু ডেভিড মিলারের ঝড়ে আশার আলো দেখতে থাকে দক্ষিণ আফ্রিকা।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান তিনি। ১৩৩ বলে ১৩০ রানে অপরাজিত থাকেন। ১১ চার এবং তিন ছক্কায় এ ইনিংস সাজান তিনি। এ ছাড়া জেপি ডুমিনি করেছেন ৪৩ রান। বলতে গেলে বাকি ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।
লক্ষ্য তাড়া করতে নেমে সূচনাটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজেরও। দলীয় স্কোরশিটে ৪৮ রান যোগ হতেই প্রথম দিকের চার ব্যাটসম্যানকে খুইয়ে বসে তারা। কিন্তু মারলন স্যামুয়েলস (৬৮) ও ড্যারেন স্যামির (৫১) ব্যাটিং দৃঢ়তায় জয়ের স্বপ্ন বেঁচে থাকে।
এরা আউট হলে সেই স্বপ্নে ধস নামতে শুরু করে। কিন্তু ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের টর্নোডো ইনিংসের বদৌলতে শেষ পর্যন্ত জয়ের মুখ দেখে ওয়েস্ট ইন্ডিজ। ৪০ বলে পাঁচটি চার ও সমান সংখ্যক ছক্কায় ৬৪ রান নিয়ে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচ-সেরাও নির্বাচিত হয়েছেন রাসেল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া