adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ দলের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

cup1-1422202200ক্রীড়া প্রতিবেদক : আর মাত্র দিন তিনেক পর মাঠে গড়াবে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। সিলেট জেলা স্টেডিয়ামে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান শেষে টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও মালয়েশিয়া।
এ টুর্নামেন্টকে সামনে রেখে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। রোববার বিকেএসপিতে বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হয় বাংলাদেশ দল।
এতে ভুটানের কিংসকাপ জয়ী শেখ জামালকে ৩-১ গোলে হারিয়ে দেয় লোডভিক ডি ক্রুইফের শিষ্যরা। এই ম্যাচ শেষেই বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা করা হয়। আসন্ন টুর্নামেন্টে বাংলাদেশের আক্রমণভাগে স্থান পেয়েছেন জাহিদ হোসেন, তকলিস আহমেদ, ওয়াহেদ আহমেদ, মিঠুন চৌধুরী, শাখাওয়াত হোসেন রনি ও জাহিদ হাসান এমিলি।
মাঝমাঠে অধিনায়ক মামুনুল ইসলামের সঙ্গে রয়েছেন মোনায়েম খান রাজু, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জামাল ভূঁইয়া, শাহেদুল আলম শাহেদ, সোহলে রানা ও আব্দুল বাতেন মজুমদার। গোলরক্ষক হিসেবে রাখা হয়েছে তিন জনকে। এরা হলেন- শহিদুল আলম, মাজহারুল ইসলাম ও রাসেল মাহমুদ।

প্রসঙ্গত, আগামী ২৯ জানুয়ারি সিলেট পর্ব দিয়ে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ । সেখানে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকায়। ৮ ফেব্রুয়ারি টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘এ’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে রয়েছে মালয়েশিয়া ও শ্রীলঙ্কা। আর ‘বি’ গ্রুপে রয়েছে বাহরাইন, থাইল্যান্ড ও সিঙ্গাপুর।
 বাংলাদেশের স্কোয়াড :
গোলরক্ষক : শহিদুল আলম, মাজহারুল ইসলাম ও রাসেল মাহমুদ।
ডিফেন্ডার : ইয়াসিন খান, রায়হান হাসান, নাসির উদ্দিন চৌধুরী, তপু বর্মণ, নাসিরুল ইসলাম, ইয়ামিন আহমেদ চৌধুরী মুন্না ও আতিকুর রহমান মিশু।
মিডফিল্ডার : মোনায়েম খান রাজু, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, শাহেদুল আলম শাহেদ, সোহেল রানা ও আব্দুল বাতেন মজুমদার। ফরোয়ার্ড : জাহিদ হোসেন, তকলিস আহমেদ, ওয়াহেদ আহমেদ, মিঠুন চৌধুরী, শাখাওয়াত হোসেন রনি ও জাহিদ হাসান এমিলি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া