adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি ও নেইমারের জোড়া গোলে বার্সার বিশাল জয়

image_97701_0স্পোর্টস ডেস্ক : আবার জ্বলে উঠল লিওনেল মেসি আর নেইমারের জুটি। এই দুই তারকারই জোড়া গোলে লা লিগায় এলচেকে ৬-০ ব্যবধানে গুঁড়িয়ে দিয়েছে বার্সেলোনা। শনিবার রাতে বার্সেলোনার বাকি দুটি গোল করেন জেরার্দ পিকে ও পেদ্রো।
এই মৌসুমে এলচের বিপক্ষে কাতালুনিয়া দলটির এটা চতুর্থ জয়। লিগের প্রথম রাউন্ডে ৩-০ ব্যবধানে জেতার পর কোপা দেল রের সেরা ষোলোর দুই লেগ মিলে ৯-০ ব্যবধানে জেতে বার্সেলোনা।
এলচের মাঠে চতুর্দশ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সেলোনা। ডান দিক থেকে চাভির ক্রসে দারুণ ভলি করেছিলেন জর্দি আলবা, কিন্তু বলটা বারের একটু উপর দিয়ে চলে যায়।
সাত মিনিট পর লিওনেল মেসির দুর্দান্ত একটা ফ্রি-কিক অল্পের জন্য লক্ষভ্রষ্ট হলে বার্সেলোনা সমর্থকেরা ফের হতাশ হয়।
এরপর চার মিনিটের ব্যবধানে দারুণ দুটি সুযোগ পায় এলচে। ফ্রান্সের মরক্কান বংশোদ্ভূত মিডফিল্ডার ফায়সাল ফজরের প্রথম প্রচেষ্টা অল্পের জন্যে লক্ষ্যভ্রষ্ট হয়। আর তার ফ্রি-কিক বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে কর্নারের মাধ্যমে বিপদমুক্ত করেন বার্সেলোনা গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।
৩৪তম মিনিটে প্রথমার্ধের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন নেইমার। ডি বক্সের বাইরে থেকে বাড়ানো মেসির দারুণ ক্রসে সহজেই গোল করতে পারতেন, কিন্তু বলে ঠিকমতো পা ছোঁয়াতে ব্যর্থ হন তিনি।
পরের মিনিটেই অবশ্য সমর্থকদের মুখে হাসি ফোটান জেরার্দ পিকে। স্বদেশী মিডফিল্ডার চাভির ক্রস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান তিনি। গোলে ঢোকার আগে বল স্বাগতিকদের এক খেলোয়াড়ের পায়ে লেগেছিল।
দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে আবারো সহজ একটি সুযোগ নষ্ট করেন নেইমার।
এক মিনিট পরেই ডিফেন্ডার পেলেগ্রিন ডি-বক্সের মধ্যে নেইমারকে ফাউল করলে পেনাল্টি পায় বার্সেলোনা। তা থেকেই ব্যবধান দ্বিগুণ করেন টানা চারবারের বর্ষসেরা ফুটবলার মেসি।
৫৭তম মিনিটে বড় ধাক্কা খায় এলচে। রাফিনিয়াকে বাজে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন শুরু থেকে দারুণ খেলতে থাকা ফজর।
একজন কম নিয়ে আর প্রতিরোধ গড়তে পারেনি এলচে। উল্টো তিন মিনিটের মধ্যে জোড়া গোল করে বড় জয় নিশ্চিত করেন এর আগে দুইবার সহজ সুযোগ নষ্ট করা নেইমার। এই দুই গোলেই দারুণ অবদান ছিল মেসির।
৬৯তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন নেইমার। আর ৭১তম মিনিটে মেসির সঙ্গে একবার বল দেয়া নেয়া করে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।
লিগের নেইমারের এটা চতুর্দশ গোল, গোলদাতাদের তালিকায় রোনালদো আর মেসির পেছনেই আছেন গত মৌসুমে বার্সেলোনায় যোগ দেয়া এই তারকা।
৮৮তম মিনিটে মার্ক বারত্রার লম্বা পাস পেয়ে ডি বক্সের মধ্যে থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি।
লিগে ২১ গোল করে শীর্ষ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন মেসি। মৌসুমের ঠিক মাঝামাঝি অবস্থায় ২৮ গোল করে সবার ওপরে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। যোগ করা সময়ে ডান দিক দিয়ে নেইমারের দারুণ এক পাস থেকে দলের ষষ্ঠ গোল করেন পেদ্রো।
এই জয়ে লিগের দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট বেড়ে দাঁড়ালো ২০ ম্যাচে ৪৭।
দিনের আগের ম্যাচে করদোবার মাঠে ২-১ গোলের কষ্টার্জিত জয় পাওয়া রিয়াল ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কমও খেলেছে তারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া