adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জারদারির গোপন বিয়ে! দেশজুড়ে তোলপাড়

image_97581_0আন্তর্জাতিক ডেস্ক : সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি গোপনে বিয়ে করেছেন- এ খবরে দেশজুড়ে শুরু হয়েছে তোলপাড়। সম্প্রতি অনলাইনে এক নারীর প্রকাশিত কয়েকটি ছবি নিয়ে চলছে আলোচনা, যাকে জারদারির স্ত্রী বলে দাবি করা হচ্ছে।
পাকিস্তানি এক সাংবাদিকের বরাত দিয়ে লন্ডনভিত্তিক একটি সংবাদমাধ্যমের অনলাইন সংস্করণে বলা হয়েছে, বর্তমানে ৫৯ বছর বয়সী আসিফ আলি জারদারি সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত এক নারীকে গোপনে বিয়ে করেছিলেন।
টুইটে ওই নারীর নাম উল্লেখ না করে আসাদ খার্ল নামের ওই সাংবাদিক দাবি করেন, ওই বিয়ের খবর প্রকাশিত হওয়ার পর থেকেই জারদারির সঙ্গে তার ছেলে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টোর দূরত্ব ক্রমশ বাড়তে শুরু করে।
এ ছাড়াও একাধিক ওয়েবসাইটের প্রকাশিত খবরেও গোপনে তাদের বিয়ে নিয়ে বলা হচ্ছে, জারদারির দ্বিতীয় স্ত্রীর নাম ডা. তানভীর জামানি। এছাড়া পাকিস্তানের কয়েকটি ওয়েবসাইটেও বর্তমানে ৫১ বছর বয়সী তানভীরের একাধিক ছবি প্রকাশ করা হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে সংশ্লিষ্টরা বলছেন, ২০১১ সালের জানুয়ারিতে পাকিস্তানের তৎকালীন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি মুসলিম শরিয়াহ আইন অনুসারে দুবাইয়ে ডা. তানভীর জামানিকে বিয়ে করেন। এই দম্পতির সাজাওয়াল নামের দুই বছর বয়সী একটি ছেলেও রয়েছে। তারা আরও জানায়, এ বিয়ের খবর প্রকাশ হওয়ার পর বাবা জারদারিসহ পিপিপির জ্যেষ্ঠ নেতারা বারবার অনুরোধ করলেও বিলাওয়াল বাবার কাছ থেকে দূরে থাকার সিদ্ধান্তে অনড় রয়েছেন। এমনকি গত বছরের ডিসেম্বরে মা বেনজির ভুট্টোর মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানেও যোগ দেননি তিনি।
সূত্র জানায়, ২০০৭ সালের ২৭ ডিসেম্বর আত্মঘাতী হামলায় মারা যান বেনজির ভুট্টো। জারদারি ও বেনজিরের তিন সন্তান রয়েছে। তারা হলেন- বিলাওয়াল ভুট্টো জারদারি, বখতিয়ার ভুট্টো জারদারি ও আসিফা জারদারি। এরপরে জারদারির গোপন বিয়ের খবরটি দুবাই থেকে ফাঁস হয় এবং মুহূর্তের মধ্যেই তা ছড়িয়ে পড়ে। এ ঘটনায় পিপিপির ঘোর সমর্থক, জারদারির পরিবার ও বন্ধুমহল, গণমাধ্যম, রাজনৈতিক প্রতিপক্ষ, বেনজির ভুট্টোর সমর্থক এবং জারদারির ছেলেমেয়েরাও বিরূপ প্রতিক্রিয়া প্রকাশ করেন।
এ বিষয়টি জানাজানির পরই জারদারি খবরটি মিথ্যা প্রমাণে মরিয়া হয়ে ওঠেন এবং এর অংশ হিসেবে তিনি পাকিস্তানের সবচেয়ে বড় মিডিয়া গ্র“পের বিরুদ্ধে ১০ হাজার কোটি ডলারের মানহানির মামলা করার হুমকি দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া