adv
৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সরকারের সঙ্গে কাজ করবে ৩টি টিভি চ্যানেল

news_imgনিজস্ব প্রতিবেদকঃ  সরকারের সঙ্গে কাজ করতে ঐকমত্যে পৌঁছেছে ৩টি টিভি চ্যানেল। চ্যানেলগুলো হলো একাত্তর, বৈশাখী এবং মাছরাঙা টিভি। প্রভাবশালী মন্ত্রীদের সঙ্গে বৈঠকে সহিংসতা ও নাশকতার বিরুদ্ধে সরকারকে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন এসব স্যাটেলাইট চ্যানেলের প্রধান নির্বাহীরা।

বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের নিয়মিত বৈঠকে এ ঐকমত্য পোষণ করেন তারা।

বৈঠকের পর মাছরাঙা টেলিভিশনের প্রধান নির্বাহী অঞ্জন চৌধুরী সাংবাদিকদের জানান, বৈঠকে আলোচনার বিষয় ছিল, বর্তমান পেক্ষাপটে ইলেকট্রনিক মিডিয়ার দায়িত্ব কী, তা নিয়ে। বর্তমানে দেশে যে ঘটনাগুলো ঘটছে, এখানে আমাদের যে ভূমিকা, তা আমরা কীভাবে পালন করছি।

অঞ্জন চৌধুরী বলেন, আমরা দেশের জন্য যা ক্ষতিকর, তা অবশ্যই করব না। আবারও বলছি, আন্দোলন নয়, এটা নাশকতা। শুধু মিডিয়াপারসন হিসেবে নয়, দেশবাসী হিসেবেও স্বীকার করেছি। দেশে যেভাবে নাশকতা হচ্ছে, তা যদি আমরা উৎসাহিত করি, তাতে বর্তমান এবং ভবিষ্যতের জন্য ভয়াবহ পরিস্থিতি হবে। এ ব্যাপারে আলোচনা হয়েছে।

একাত্তর টেলিভিশনের প্রধান নির্বাহী মোজাম্মেল হোসেন বাবু বলেন, আমরা সবাই একমত হয়েছি, মিডিয়ার অপার শক্তি ব্যবহার করে নাশকতা দমনে রাষ্ট্র ও সরকারের পাশে থেকে আমাদের সর্বোচ্চ ভূমিকা পালন করব। সন্ত্রাসীদের কোনো দল নেই। এটা কোনো আন্দোলন নয়, নাশকতা। তাই, নাশকতার বিরুদ্ধে দেশ-জাতিকে ঐক্যবদ্ধ করার ব্যাপারে আমরা সবাই একসঙ্গে কাজ করব।

বৈশাখী টেলিভিশনের প্রধান নির্বাহী মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, তারা (মন্ত্রীরা) একটা কথা বলেছেন, সহিংসতা এবং রাজনীতিকে আমরা যেন না মিলিয়ে ফেলি।

তিনি বলেন, সহিংসতা হচ্ছে সহিংসতা। আর রাজনীতি রাজনীতিই। সহিংসতা যদি রাজনীতি দখল করে নেয়, তাহলে রাজনীতি বিপদজনক জায়গায় গিয়ে পড়বে। তিনি বলেন, আমরা বলেছি, আমরা সুষ্ঠু রাজনীতির পক্ষে। আমরা সুষ্ঠু রাজনৈতিক ধারার পক্ষে এবং সহিংসতার বিরুদ্ধে।

তিনি বলেন, সন্ত্রাস এবং সহিংসতা একসঙ্গে চলতে পারে না। কাজেই ডিকটেশন বা কোনো নির্দেশনা ছিল না। এমনকি কোনো অনুরোধও করা হয়নি। এখানে বিষয়গুলো পর্যালোচনা হয়েছে।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং জাসদ নেতা ও সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া