adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচ মেসির গোলে বার্সার জয়

image_97340_0স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি আর গোলের সাথে অদ্ভুত সম্পর্ক। আর সেই সম্পর্কের জোরেই আতলেতিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে কোপা দেল রে'র কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ শেষ করলো বার্সেলোনা। নাটকীয়ভাবে এসেছে ম্যাচের একমাত্র গোলটি। পেনাল্টি শট নিয়েছিলেন মেসি। ঠেকিয়ে দিয়েছিলেন প্রতিপক্ষ গোলরক্ষক। কিন্তু দারুণ দ্রুতগামী মেসি ফিরে আসা বলকে জালে জড়িয়েই ন্যু ক্যাম্পকে আনন্দে ভাসিয়েছেন।
অনেক টাকায় বার্সেলোনার হয়েছেন সুয়ারেস। কিন্তু গোল যেখানে তার কাছ থেকে কাম্য, সেখানেই থেকে যাচ্ছে গলদ। গোল মিলছে না। সুযোগও নষ্ট করছেন সুয়ারেস। যেমন করলেন এই গুরুত্বপূর্ণ ম্যাচেও। খুব কাছে থেকেই গোল করার সুযোগ মিস করেছেন এই উরুগুয়ে ফরোয়ার্ড। ম্যাচের শুরু থেকে নিয়ন্ত্রকের ভূমিকা ছিল বার্সেলোনার। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারছিল না তারা। প্রথম ব্যর্থতাটা সুয়ারেসেরই।
প্রতিপক্ষ দলে ছিলেন ফার্নান্দো তরেস। আগের লেগে রিয়াল মাদ্রিদের জালে ২ গোল করেছিলেন। বিদায় নিশ্চিত হয়েছিল রিয়ালের। সেই তরেসকে এই ম্যাচে খুঁজে পাওয়া গেল না। তার আক্রমণ শেষ হয় নিশানাহীন চেষ্টায়। বিরতির সময় তাকে মাঠ থেকে উঠিয়ে নেয়া হয়। তার আগে তার বলার মত চেষ্টাটা জেরার্ড পিকে সামলেছেন চমতকারভাবে।
গুইলেরমো সিকুয়েরা চমতকার এক ক্রস পাঠিয়েছিলেন আতলেতিকোর ফরাসী ফরোয়ার্ড আন্তোনিও গ্রিজমানকে। পেনাল্টি এরিয়ার মধ্যে থেকেও ফিনিশিংয়ের অভাবে তিনিও হতাশ করেছেন সমর্থক ও লিগ চ্যাম্পিয়ন দলকে।  
দ্বিতীয়ার্ধের খেলায় আক্রমণ পাল্টা আক্রমণ হয়েছে বেশ। কিন্তু খেলাটাকে অনেকটাই ছন্দহীন মনে হয়েছে। উত্তেজনার বারুদের অভাব ছিল খুব। তবে ৮৩ মিনিটে ঘটে ঘটনা। সার্জিও বুস্কেটসকে পেনাল্টি এরিয়ায় ফাউল করেন আতলেতিকো অধিনায়ক গাবি। পেনাল্টি পায় বার্সেলোনা। মেসি নিতে যান শট। মেসির শট বায়ে ঝাঁপিয়ে চমতকারভাবে ঠেকিয়েছেন গোলকিপার ওবলাক। কিন্তু শেষ রক্ষা করতে পারেন নি। ফিরে আসা বলকে খোলা জালে মেসি যখন  জড়াচ্ছেন, তখনও মাটিতে গোলরক্ষক। মৌসুমে নিজের ২৯তম গোলে দলকে জেতালেন মেসি। এই দুদলের দ্বিতীয় লেগের খেলা হবে ২৮ জানুয়ারি, আতলেতিকোর মাঠে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া