adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘ভাইবার’ ও ‘হোয়াটস অ্যাপ’ চালু হয়েছে

news_img (2)নিজস্ব প্রতিবেদকঃ ইন্টারনেটে দ্রুত বার্তা আদান-প্রদান ও কথা বলার বিশেষ যোগাযোগের মাধ্যম ‘ভাইবার’ ও ‘হোয়াটস অ্যাপ’ চালু হয়েছে।

বুধবার সন্ধ্যার পর থেকে ভাইবারে বার্তা আদান-প্রদান করা গেলেও কথা বলা যাচ্ছিল না। পরে ‍রাত সোয়া ১২টার পর থেকে গ্রাহকরা ফের এর সব সেবা পেতে শুরু করেন।

এর আগে গত ১৭ জানুয়ারি ভাইবার ও ট্যাঙ্গো এবং ১৯ জানুয়ারি হোয়াটস অ্যাপ, মাইপিপল ও লাইন বন্ধ করে দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

শনিবার (১৭ জানুয়ারি) রাত থেকেই পর্যায়ক্রমে বন্ধ করা হয় ভাইবার ও ট্যাঙ্গো। প্রথমে মোবাইল অপারেটরগুলোকে ও পরে আন্তর্জাতিক গেটওয়ে (আইজিডব্লিউ) লাইসেন্সধারীদের এ নির্দেশ দেয়া হয়। পরে ১৯ জানুয়ারি বন্ধ করে দেয়া হয় হোয়াটস অ্যাপ, মাইপিপল ও লাইন।

কথা বলা, চ্যাট করা, ছবি ও ভিডিওবার্তা পাঠানোর ক্ষেত্রে এসব সফটওয়্যার গ্রাহকরা বেশ পছন্দ করছিলেন। থ্রি-জি, ফোর-জি এবং ওয়াইফাই নেটওয়ার্কে কাজ করে থাকে এসব সফটওয়্যার।

‘বিএনপি নেত্রী (খালেদা জিয়া) উনার ঘরবাড়ি ছেড়ে অফিসে বসে হুকুম দিচ্ছে। তার হুকুমেই মানুষ পুড়ে মরছে। তাই তাকে হুকুমের আসামী হিসেবে আইনের আওতায় আনাই যুক্তিযুক্ত।’ সংসদে এমন মন্তব্য করেছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন ২০১৪ সালের ন্যায় আবারও মানুষ হত্যায় মেতে উঠেছে। যখন জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে, ঠিক তখনই হঠাৎ কোনো ইস্যু ছাড়াই মানুষ খুন করছে বিএনপি।’

দশম জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে বুধবার প্রশ্নোত্তর পর্বে সাবেক মন্ত্রী এ বি তাজুল ইসলামের এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আইন নিজস্ব গতিতে চলবে। হুকুমের আসামী হিসেবে কী ব্যবস্থা নেওয়া যায়, তা খতিয়ে দেখবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তারাই ব্যবস্থা নেবে।’

তিনি বলেন, ‘বিএনপি-জামায়াত জোট ২০১৪ সালে নির্বাচন বানচাল করার নামে অনেক বাড়িঘর পুড়িয়েছে, মানুষ হত্যা করেছে। আমাদের দুর্ভাগ্য দেশের মানুষ যখন শান্তির পথ দেখছে, ঠিক সে সময় আবারও মানুষ মারা হচ্ছে।’

প্রধানমন্ত্রী প্রশ্ন করেন, ‘কেন খালেদা জিয়া মানুষ হত্যায় নেমেছে? কেন নিরীহ মানুষ, সাধারণ মানুষকে মারা হচ্ছে। তিনি (খালেদা) ঘড়বাড়ি ছেড়ে অফিসে বসেই হুকুম দিচ্ছেন। তার হুকুমেই মানুষ পুড়ে মারা যাচ্ছে।’ – See more at: http://www.dhakarnews.com/index.php/component/k2/item/14046-2015-01-21-18-30-48#sthash.xTWDHzob.dpuf

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া