adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রেফতার হওয়া ৫ ছাত্রকে হত্যার আশংকা স্বজনদের

image_97299_0ডেস্ক রিপোর্ট : গত মঙ্গলবার দিবাগত রাতে আটকের পর পাঁচ ছাত্র মোস্তাফিজুর রহমান, জয়নাল আবেদীন, আরিফুর রহমান আরিফ, খালিদ সাইফুল্লাহ ও আতিয়ার রহমানকে বুধবার পর্যন্ত আদালতে না তোলায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন তাদের অভিভাবকেরা। 
বিবৃতিতে তারা বলেন, ‘আমাদের পাঁচ সন্তানকে ২০ জানুয়ারি রাতে পুলিশ আটক করলেও বুধবার আদালতে না তোলায় মা-বাবাসহ পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।
এমনিতেও পুলিশ ঘুমন্ত অবস্থায় তাদেরকে আটক করে বোমাসহ আটকের নাটক সাজিয়েছে। তার ওপর গতকাল বুধবার যখন তাদের আদালতে হাজির করা হয়নি, তখন আমাদের মাঝে আশঙ্কা কাজ করছে। দেশের পরিস্থিতি বিবেচনায় আমাদের মনে হচ্ছে, তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনী রাতে অভিযানের নাম করে আইন বহির্ভূতভাবে হত্যা করতে পারে। আমাদের জানা মতে, আমাদের এই পাঁচ সন্তান কোন ধরণের রাজনীতির সাথে জড়িত নয়। এরপরও পুলিশ তাদের আটক করে রাজনৈতিক দলের নেতাকর্মী বলে পরিচয় দিচ্ছে। আমাদের সন্তানেরা যদি কোন অপরাধ করেও থাকে, তাহলে এর জন্য দেশের আইন মেনেই বিচার হওয়ার কথা। কিন্তু পুলিশ বেআইনিভাবেই তাদের আদালতে হাজির করেনি। সেজন্য বুধবার রাতেই পুলিশ তাদেরকে বেআইনিভাবে হত্যা করতে পারে বলেও আমাদের আশঙ্কা হচ্ছে। 
এ অবস্থায় আমরা সুবিচারের দাবিতে সরকার ও পুলিশের দৃষ্টি আকর্ষণ করছি। আশা করছি, এই পাঁচ ছাত্রকে অন্যায়ভাবে কোন নির্যাতনও করা হবে না। আমাদের বিশ্বাস, সুবিচার হলে আমাদের নির্দোষ সন্তানেরা নিরপরাধ প্রমানিত হবে এবং মুক্ত হয়ে তাদের পড়ালেখা চালিয়ে যেতে পারবে।
বিবৃতি  দাতারা হলেন, আটককৃত মোস্তাফিজুর রহমানের পিতা মোঃ হারুনুর রশিদ, খালিদ সাইফুল্লাহর পিতা আব্দুস্ সাত্তার, আরিফুর রহমানের পিতা হাবিবুর রহমান ও মোস্তাফিজুর রহমানের বড় ভাই মোঃ মাহমুদুল হাসান। বিজ্ঞপ্তি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া