adv
২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জাতীয় পরিচয়পত্র থাকলে লঞ্চে ওঠা যাবে

image_97318_0ডেস্ক রিপোর্ট : বরিশাল-ঢাকা নৌরুটে চলাচলকারী লঞ্চে যাতায়াত করতে জাতীয় পরিচয়পত্র লাগবে। লঞ্চে থাকবে সিসি ক্যামেরাও।
বুধবার সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বরিশাল বন্দর বিভাগ আয়োজিত নৌপথে চলাচল নিরাপদ ও ঝুঁকিমুক্ত করার লক্ষ্যে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে মঙ্গলবার রাতে বরিশাল টার্মিনালে ঢাকাগামী দুটি লঞ্চে দুর্বৃত্তরা আগুন দেয়। এ পরিস্থিতিতে জরুরি সভা ডেকে এ সিদ্ধান্ত নেয় বন্দর বিভাগ।
সভা শেষে নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক মো. আবুল বাশার মজুমদার জানান, বরিশাল-ঢাকা নৌরুটে সম্প্রতি কয়েকটি লঞ্চে আগুন দেওয়ার ঘটনায় যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে বুধবার রাত থেকে লঞ্চ টার্মিনালে ২৪ ঘণ্টা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে থাকবে। পাশাপাশি তাদের সঙ্গে এক হয়ে কাজ করবে বিআইডব্লিউটিএ বরিশাল বন্দর বিভাগের বেশ কয়েকজন কর্মকর্তা। এ ছাড়া লঞ্চ মালিকদের কেবিনের টিকিট বিক্রির সময়ে জাতীয় পরিচয়পত্র জমা নিয়ে টিকিট দিতে বলা হয়েছে। একই সঙ্গে তাদের অতি শিগগির লঞ্চে সিসি ক্যামেরা বসানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
বিআইডব্লিউটিএর বরিশাল বন্দর বিভাগের দ্বিতীয় তলায় সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এ সভায় বন্দর কর্মকর্তা মো. গুলজার আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক মো. আবুল বাশার মজুমদার, নৌ-সংরক্ষণ ও পরিচালনা বিভাগের উপপরিচালক মো. শাহ জালাল হকসহ লঞ্চ মালিক-শ্রমিক এবং জেলা ও মেট্রোপলিটন পুলিশসহ বিভিন্ন বাহিনীর কর্মকর্তারা।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া