adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হঠাত প্রধানমন্ত্রী ও এরশাদের বৈঠক

HASINA-Ershad20131019181855নিজস্ব প্রতিবেদক : অনেকদিন পরে হঠাত করেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন তার বিশেষ দূতের দায়িত্ব পাওয়া জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। দীর্ঘ ৪৫ মিনিটের এ বৈঠককে এরশাদের পক্ষ থেকে সৌজন্য সাক্ষাত বলা হলেও চলমান পেক্ষাপট নিয়ে সেখানে আলোচনা হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র। বুধবার মাগরিবের বিরতির পরে ৪৫ মিনিটব্যাপী এ বৈঠকে এরশাদের সঙ্গে উপস্থিত ছিলেন জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

সূত্র জানা যায়, বৈঠকে চলমান রাজনৈতিক সহিংসতা ও চলমান পরি¯ি’তি নিয়ে আলোচনা হয়। পাশাপাশি জাতীয় পার্টিকে প্রকৃত বিরোধীদলের ভূমিকা পালনের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন তিনি। বেঠকে সাবেক এই রাষ্ট্রপতি চলমান সহিংসতা নিরসনে প্রধানমন্ত্রীকে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন বলেও জানা যায়।
এদিকে হঠাত প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের এমন বৈঠকে ‘নড়েচড়ে’ বসেন জাতীয় পার্টির ‘রওশনপন্থী’ সংসদ সদস্যরা। প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের কী কথা হয়েছে সে বিষয়ে তাদের মধ্যে চলতে থাকে কানাঘুষা। নাম প্রকাশে অনিচ্ছুক রওশন ব্লকের কয়েকজন সংসদ সদস্য ধারণা করে বলেন, এরশাদকে বিরোধীদলের নেতা বানাতে চান মহাসচিব বাবলু। সেজন্যই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে এ বৈঠকে আয়োজন করেন। বর্তমান প্রেক্ষাপটে দলকে শক্তিশালী করতে এরশাদকে বিরোধীদলের নেতা বানানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে তিনি প্রস্তাব রাখতে পারেন। বৈঠকে এমন কথা হতে পারেই বলেই তারা ধারণা করেন। এ বিষয়ে এরশাদের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘এটা ছিলো সৌজন্য সাক্ষাত।’ আর কী কী বিষয়ে আলোচনা হয়েছে, সেসব বলতে রাজি হননি তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া