adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

index00ডেস্ক রিপোর্ট : ধর্মীয় অনুভূতিতে আঘাত ও দাঙ্গা উস্কে দেয়ার মতো সংবাদ ও ছবি প্রকাশ করার অভিযোগে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও ফটো সাংবাদিক মজিদ খানের বিরুদ্ধে ঝালকাঠিতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালত।
নির্ধারিত তারিখে বুধবার দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে বিচারক মো. আরিফুজ্জামান এ আদেশ দেন। গত বছরের ৯ অক্টোবর ঝালকাঠির আইনজীবী বনি আমিন বাকলাই বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
বাদীর আইনজীবী এম আলম খান কামাল জানান, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান তার পত্রিকায় সংবাদ প্রকাশ করে বিভিন্ন সময় ধর্মীয় উš§াদনা এবং জননিরাপত্তার হুমকি প্রদর্শন করেন। তার পত্রিকার ফটো সাংবাদিক মজিদ খান ছবি ছেপে সাস্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেন। তার পত্রিকার বক্তব্যে ধর্মের প্রতি অবমাননা প্রদর্শন এবং উপসনালয়ে ক্ষতিসাধণ করা হয়েছে, যা মতিউর রহমান ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার উদ্দেশ্যে করেছেন।
ওই মামলায় অভিযোগ করা হয়, ২০০৭ সালের ১৭ সেপ্টেম্বর ‘আলপিন’ নামে রম্য মাগ্যাজিনে মহানবী হযরত মুহাম্মদকে (স.) নিয়ে ব্যঙ্গ কার্টুন প্রকাশ করে। মহানবীকে নিয়ে আপত্তিকর কার্টুন প্রকাশ করায় দেশজুড়ে ধর্মীয় বিভিন্ন ধর্মীয় সংগঠন আন্দোলনের ডাক দেয়। উত্তপ্ত হয় রাজপথ। ধর্মপ্রাণ অনেকেই এ আন্দোলনে অংশ নেয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া