adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার বাড়লো স্বর্ণের দাম

Arnament_433450160নিজস্ব প্রতিবেদক : কয়েক দফা টানা কমার পর আড়াই মাসের মাথায় বাড়লো স্বর্ণের দাম। এবার প্রতি ভরি সনাতনী স্বর্ণে ১ হাজার ৪শ’ ৫৮ টাকা ও অন্য ক্যারেটের স্বর্ণে এক হাজার ৪শ’ ৯৩ টাকা পর্যন্ত বেড়েছে। 
বৃহস্পতিবার (২২ জানুয়ারি) থেকে নতুন মূল্যে স্বর্ণ বিক্রি করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের মূল্য নির্ধারণ করে বাজুস।
নতুন মূল্য তালিকায় ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৬ হাজার ১৪ টাকা দরে। 

গত ৭ নভেম্বর থেকে মঙ্গলবার (২০ জানুয়ারি) পর্যন্ত এ মানের স্বর্ণের বিক্রিমূল্য ছিল ৪৪ হাজার ৫২১ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি ৪২ হাজার ৪২১ টাকার বদলে ৪৩ হাজার ৯১৫ টাকা দরে বিক্রি হবে। ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি এখন বিক্রি হবে ৩৭ হাজার ২৬৬ টাকায়। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৩৫ হাজার ৭৭৩ টাকা। 
আর সনাতন পদ্ধতির ভরিপ্রতি স্বর্ণ ২৪ হাজার ৮৬ টাকার বদলে এখন তা ২৫ হাজার ৫৪৪ টাকায় বিক্রি হবে। এদিকে স্বর্ণের পাশাপাশি বুধবার থেকে বেড়েছে রুপার দামও। 
আগে প্রতি ভরি রুপার দাম ছিল এক হাজার ৫০ টাকা। বৃহস্পতিবার থেকে তা বিক্রি হবে এক হাজার ১০৮ টাকায়। অর্থাৎ প্রতি ভরিতে রুপার দাম বেড়েছে ৫৮ টাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া