adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে ঢাকাগামী বাসে পেট্রোলবোমা – নারী দগ্ধ

raj-1421706175ডেস্ক রিপোর্ট : শিশির পরিবহন নামে রাজশাহী মহানগরীতে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসে (ঢাকা মেট্রো ব-১১-২৮৫৬) আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার গভীর রাতে মহানগরীর রেশম ভবনের সামনে এ ঘটনা ঘটে। এতে আম্বিয়া বেগম (৫০) নামে এক নারী অগ্নিদগ্ধ হয়েছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। আম্বিয়া বেগম চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুর এলাকার ইসরাফিল হকের স্ত্রী।
অপর দুই আহত হলেন ঝালকাঠির বারইকুড়াল এলাকার আবুল হাসানের ছেলে আবু সুফিয়ান (৫০) ও তার ছেলে মাইনুল (২০)। তারা দুই জন আগুন লাগার সময় আতঙ্কে গাড়ি থেকে লাফ দেওয়ার সময় আহত হন।  
অগ্নিদগ্ধ আম্বিয়ার স্বামী ইসরাফিল জানান, বাসটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে যাচ্ছিল। বাসটি পুলিশ পাহাড়ায় চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী মহানগরীতে আসে। রাজশাহী বাসস্ট্যান্ডে প্রায় ৩ ঘণ্টা থামার পর রাত সাড়ে ১২টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। শিশির পরিবহন নামের ওই বাসটি রেশম ভবনের সামনে এসে পৌঁছালে অজ্ঞাত ৪ থেকে ৫ জন দুর্বৃত্ত বাসটিতে হামলা চালায়। হামলাকারীরা বাসটিকে লক্ষ্য করে পেট্রোলবোমা ছুড়ে মারলে তাতে আগুন ধরে যায়। ওই সময় বাসের বি-১ ও বি-২ আসনে স্বামী ইসরাফিলের সঙ্গে বসে ছিলেন আম্বিয়া বেগম। জানালার পাশে বসে থাকার কারণে আম্বিয়ার শরীরে আগুন ধরে যায়। এতে আম্বিয়ার মুখ ও গলার বামপাশ ও দুই হাত অগ্নিদগ্ধ হয়।
ঘটনাস্থলে দমকল বিভাগের কর্মীরা উপস্থিত হওয়ার আগেই বাসের অন্য যাত্রীরা স্থানীয় লোকজনের সঙ্গে আগুন নিভিয়ে ফেলে। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) ইফতে খায়ের আলম জানান, হামলাকারীরা বাসটিকে লক্ষ্য করে পেট্রোলবোমা ছুড়ে পালিয়ে যায়। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে পুলিশ অভিযানে নেমেছে।
পুলিশ এই ঘটনার জন্য হরতাল সমর্থকদের দায়ী করেছে। উল্লেখ্য, রাজশাহী বিএনপি তাদের নেতা নাদিম মোস্তফাকে গ্রেফতার করার প্রতিবাদে আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া