adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমাকে ছ্যাঁকা দিয়ে খালাম্মা খিলখিল করে হাসে

Feni-Servant-torchrd-Picupload02ডেস্ক রিপোর্ট : ‘খুন্তির ছ্যাঁকা লাগলে গা’টা যখন যন্ত্রণায় ছ্যাত করে ওঠে তখন খালাম্মা খিলখিল করে হাসে। আমি চিতকার দিয়ে কেঁদে উঠলে, কান্না বন্ধ করতে বলে আবার দেন খুন্তির ছ্যাকা। তোর কান্না বন্ধ কর, আমার মেয়ের ঘুম ভেঙে যাবে-একথা বলে দেন বিশেষ অঙ্গে গুঁতো।’
এটা বাংলা বা হিন্দি ছবির সংলাপ নয়। ফেনীর উকিলপাড়া এলাকার শিশু গৃহপরিচারিকা শারমিনের (৯) ওপর চালানো নির্যাতনের বর্ণনা। উকিলপাড়ার বাসিন্দা ও পেট্রোবাংলার কর্মকর্তা নজরুল ইসলাম রানার স্ত্রী প্রিয়া আকতার শিশুটির ওপর এভাবেই নিত্যদিন চালাতেন নির্যাতন।
রোববার দুপুরে ফেনী সদর হাসপাতালে গিয়ে শিশু শারমিনের সঙ্গে কথা বললে সাংবাদিকদের কাছে সে তুলে ধরে তার নির্যাতনের ঘটনা।

শিশু পরিচারিকাকে নির্যাতনের অভিযোগে এর আগে শনিবার রাত ৯টার দিকে নিজ বাসা থেকে প্রিয়া আকতারকে আটক করে পুলিশ। এরপর রোববার শারমিনের মা জেসমিন আক্তার ফেনী মডেল থানায় শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।
শারমিনের মা জানান, ১১ মাস আগে নজরুল ইসলাম রানার বাসায় গৃহপরিচারিকার কাজ নেয় শারমিন। এরপর থেকেই বিভিন্ন সময় ছোটখাটো অপরাধেই তার ওপর নির্মম নির্যাতন চালাতো নজরুলের স্ত্রী প্রিয়া আক্তার। এক পর্যায়ে শনিবার রাতে পাড়ার একটি দোকানে গেলে তার শরীরে বিভিন্ন ক্ষত চিহ্ন দেখে শারমিনের কাছে কারণ জানতে চায় স্থানীয় লোকজন। সব শুনে প্রতিবেশিরা বাড়িটি ঘেরাও করে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে প্রিয়াকে আটক করে থানায় নিয়ে আসে। পরে চিকিতসার জন্য শারমিনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করে দেয়।
ফেনী মডেল থানার উপপরিদর্শক ও সেকেন্ড অফিসার মো. জিয়াউল হক জানান, শিশু নির্যাতনের ঘটনায় পুলিশ গৃহকত্রীকে আটক করেছে। রোববার শিশুর মা জেসমিন আক্তার থানায় মামলা করেছে।
মানবাধিকার সংগঠন অধিকার-এর ফোকাল পারসন সাংবাদিক নাজমুল হক শামীম বাংলামেইলকে জানান, মধ্যযুগের বর্বরোচিত ঘটনার উদাহরণ এটি। এটি কোনো সভ্য মানুষের আচরণ হতে পারে না। সমাজসেবা থেকে নির্যাতিত শিশুটির জন্য অর্থ বরাদ্দ দেয়ার আহ্বান জানিয়ে ঘটনার জন্য দোষী গৃহকত্রীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।
ফেনী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. গোলাম মাওলা জানান, খুন্তির ছ্যাঁকায় নির্যাতিতা শিশু শারমিনের বিভিন্ন জায়গায় ফোসকা পড়ে গেছে। শিশুটির উন্নত চিকিতসা চলছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া