adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আসন্ন বিশ্বকাপে পাকিস্তান ফেভারিট নয়’

image_96667_0স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য চুড়ান্ত দল ঘোষণা হয়ে গেছে। নিজেদের মতো করে প্রস্তুতি নিচ্ছে সব দল। আবার শেষ বেলার প্রস্তুতিটা ওয়ানডে সিরিজ দিয়ে সারছেন অনেকে। দলের শক্তি ও কন্ডিশন বিবেচনায় কে ফেভারিট- তা নিয়ে চলছে পর্যালোচনা। বিশ্বকাপে একটি শিরোপা জয়ের রেকর্ড আছে পাকিস্তানের। অথচ আগামী মাসে অনুষ্ঠেয় এই বিশ্বকাপের জন্য দলটি নিজেদের ফেভারিট মনে করছে না। এমনটি জানান কোচ ওয়াকার ইউনিস।
ওয়াকার বিশ্বকাপ জয়ের জন্য এবার ফেভারিট মনে করছেন অস্ট্রেলিয়াকেই। চারবারের শিরোপাধারী দলটি হোম কন্ডিশনে সবার চেয়ে এগিয়ে থাকবে। সঙ্গে চোকার খ্যাতি পাওয়া দক্ষিণ আফ্রিকাকেও এগিয়ে রাখছেন তিনি। তবে ফেভারিটের তালিকায় তার দল না থাকাটাকে ইতিবাচকভাবে দেখছেন পাক কোচ। কারণ এতে বাড়তি চাপ থাকবে না।
এই বিশ্বকাপে নিজেদের অবস্থান সম্পর্কে ওয়াকার ইউনিস বলেন, ‘ভালো লাগছে ফেভারিটের তালিকায় আমরা নেই। সত্যি কথা বলতে ফেভারিটের তকমাটা খেলার জন্য বড় একটা চাপ হিসেবে কাজ করে। টি টোয়েন্টি বিশ্বকাপেও আমরা ফেভারিট ছিলাম না। কিন্তু ভালো খেলে সেমিফাইনালে খেলতে সক্ষম হয়েছিলাম।’
উল্লেখ্য, বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে খেলবে পাকিস্তান দল। ৩১ জানুয়ারি ও ৩ ফেব্রুয়ারি হবে ম্যাচ দুটি। আর ১৫ ফেব্রুয়ারি অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকদের বিশ্বকাপ মিশন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া