adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আন্দোলন চলবে ভোটের অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত’

anowar-1421519789নিজস্ব প্রতিবেদক : ভোটের অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে, জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেছেন, ‘এ মুহূর্তে চলমান আন্দোলন থেকে বিএনপির ফিরে আসা সম্ভব নয়।’
শনিবার রাতে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে কার্যালয় থেকে বের হয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন। খালেদা জিয়া শারীরিকভাবে সুস্থ এবং তার মনোবল দৃঢ় আছে বলে জানান দলের এ জ্যেষ্ঠ নেতা।
শুক্রবার পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের বক্তব্যের প্রসঙ্গ টেনে এম কে আনোয়ার বলেন, ‘দায়িত্বশীল পদে থেকে তাদের এ ধরনের মন্তব্য করা দুঃখজনক। তারা রাজনীতিকদের ভাষায় কথা বলছেন। রাজনীতি করার ইচ্ছা থাকলে পোশাক খুলে জনগণের কাতারে এসে রাজনীতি করা উচিত।’
আগামী ১৯ জানুয়ারি প্রয়াত রাষ্ট্রপতি ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মদিনে দলের কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে এম কে আনোয়ার বলেন, ‘বিএনপি চেয়ারপারসনকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এ রকম অবস্থায় কর্মসূচিও কার্যত অবরুদ্ধ।’ দিনটি উপলক্ষে নেওয়া পদক্ষেপ সম্পর্কে দু-এক দিনের মধ্যেই জানানো হবে।
এর আগে রাত সাড়ে ৭টার দিকে তিনি কার্যালয়ে প্রবেশ করেন। স্থায়ী কমিটির চতুর্থ ব্যক্তি হিসেবে তিনি বিএনপি প্রধানের সঙ্গে সাক্ষাৎ করলেন। এম কে আনোয়ারের আগে গত রোববার স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।
শনিবার ১৪তম দিনের মতো দুই রুমে আবদ্ধ জীবন কাটান বিএনপি চেয়ারপারসন। দোতলায় নিজের অফিস কক্ষ আর পাশের একটি ঘরেই তার চলাচল সীমিত। জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ পরিস্থিতির সার্বক্ষণিক পর্যবেক্ষণের পাশাপাশি সেখান থেকেই নেতা-কর্মীদের অনবরত দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন তিনি।
দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস হিসেবে পালনের ঠিক দুদিন আগে ৩ জানুয়ারি শনিবার রাতে নিজের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ বেষ্টনিতে অবরুদ্ধ হয়ে পড়েন বিএনপি প্রধান। সেদিন থেকে এখন পর্যন্ত সেখানেই অবস্থান করছেন তিনি।
 
এর আগে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে গুলশানে নিজ বাসভবনে বেশ কিছুদিন অবরুদ্ধ ছিলেন খালেদা জিয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া