adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু ‘সুন্দরী রমণী’দের জন্য বিনামূল্যে খাবার

Food-for-Healthy-Hairইমরুল শাহেদ : চীনের হেনান প্রদেশের রাজধানী ঝেংঝোউয়ের একটি রেস্টুরেন্টে সুন্দরীদের জন্য বিনামূল্যে খাবার সরবরাহ করা হচ্ছে। যারা সুন্দরী হিসেবে সর্বোচ্চ স্কোর করছেন, তারা বিনামূল্যে খাবার খাওয়ার যোগ্যতা অর্জন করছেন। ‘সৌন্দর্যের বিনিময়ে মূল্য পরিশোধ করুন’Ñ প্রস্তাবটি দেয়া হচ্ছে ওই রেস্টুরেন্টে। 
যারা সেরা সুন্দরী নির্বাচিত হচ্ছেন, তাদের জন্য বিনামূল্যে পরিবেশন করা হচ্ছে ঐতিহ্যবাহী নানা পদের খাবার। মূলত, ঐতিহ্যবাহী খাবারের জন্যই রেস্টুরেন্টটি জনপ্রিয়। পিটিআই।
একদল প্লাস্টিক সার্জন সৌভাগ্যবতী রমণীদের নির্বাচন করছেন। প্রতিযোগিতায় জেতার জন্য রেস্টুরেন্টে রাখা একটি মেশিনে সুন্দরী প্রতিযোগীদের মুখমণ্ডল স্ক্যান করাতে হচ্ছে এবং ওই ছবিগুলো স্বয়ংক্রিয়ভাবে পাঠানো হচ্ছে একদল প্লাস্টিক সার্জন বিশেষজ্ঞের কাছে। তারাই নম্বর দিয়ে নির্বাচিত করছেন বিজয়ী প্রতিযোগীদের। তৃতীয় তলায় সব প্রতিযোগীরা তাদের স্কোর দেখতে পাচ্ছেন। প্রতি ৩০ মিনিট অন্তর যে ৫ জন প্রতিযোগী সর্বো”চ স্কোর করছেন, তারা বিনামূল্যে খাবার খাওয়ার সুযোগ পাচ্ছেন। বেশি খদ্দের আকৃষ্ট করতে চীনের কোনো রেস্টুরেন্ট প্রথমবারের মতো এ ধরনের উদ্যোগ নিচ্ছে না। চংকিংয়ের একটি রেস্টুরেন্টে প্রতিযোগীদের ওজনের ভিত্তিতে বিনামূল্যে বা বিশেষ ছাড়ে খাবার সরবরাহ করা হচ্ছে। পুরুষদের ক্ষেত্রে যাদের ওজন যতো বেশি, তাদের ডিসকাউন্টটাও তত বেশি। তবে যে খদ্দেরের ওজন ১৪০ কেজির বেশি, তাদের খাবার বিনামূল্যে বাড়িতেই পাঠিয়ে দেয়ার ব্যবস্থা করা হয়। নারীদের ক্ষেত্রে যাদের ওজন সাড়ে ৩৪ কেজির কম, তাদের খাবারও বিনামূল্যে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। ওদিকে সাংহাইয়ের একটি রেস্টুরেন্টে সবচেয়ে লম্বা বা দীর্ঘকায় নারী-পুরুষের জন্য বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া