adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পারলো না রোনালদো- বিদায় রিয়ালের

ronaldo-e1420698539355স্পোর্টস ডেস্ক : ঘরের ছেলে ঘরে ফিরে যেন আসল ঠিকানাই খুঁজে পেয়েছে। অ্যাথলেটিকোর জার্সি গায়ে ফার্নান্দো তোরেসের ফর্মে ফেরা কাল হয়ে দাঁড়াল নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের জন্য। তার জোড়া গোলে কোপা ডেল রের শেষ ষোল থেকেই বিদায়ঘণ্টা বেজে গেলে স্প্যানিশ জায়ান্টদের।
মাত্রই ব্যালন ডি’অর জিতলেন রোনালদো। তৃতীয় ব্যালন ডি’অরটা উদযাপন করবেন রোনালদো একটা জয় দিয়ে। কিন্তু ব্যালন ডি’অর নিয়ে উদযাপন তো দুরের কথা, উল্টো কোপা ডেল রে থেকেই বিদায় নিতে হলো রিয়াল মাদ্রিদকে।
প্রথম লেগে ভিসেন্তে কালদেরনে গিয়ে ২-০ গোলে হেরে এসেছিল রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালের সম্ভাবনা ছিল শুধু ফিরতি লেগে নিজেদের মাঠে অ্যাথলেটিকোকে ৩-০ কিংবা ৩ গোলের ব্যবধানে হারানোর ওপর।
ক্রিশ্চিয়ানো রোনালদো এবং সার্জিও রামোসের গোলে অসম্ভব ঘটনা ঘটানোর সম্ভাবনাও তৈরি হয়েছিল। কিন্তু ফার্নান্দো তোরেস তো এমন এক ফুটবলার, যে নিজে যেদিন জ্বলে উঠবে, সেদিন তার অন্য কারও জন্য নয়। সেদিন একান্তই তার জন্য।
সে কারণেই মাদ্রিদ ডার্বিতে ঘরের মাঠে অ্যাথলেটিকোর সঙ্গে ২-২ গোলে ড্র করে, দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে হেরে শেষ ষোল থেকেই বিদায় নিতে হলো রিয়াল মাদ্রিদকে।
শুধু বিদায় নিলে তো কথাই ছিল। যে দুরন্ত গতিতে ছুটে চলছিল রিয়াল মাদ্রিদ, তাতে তাদের ট্রেবল জয়ের স্বপ্ন একেবারে শুরুতেই হোঁচট খেয়ে বসলো। চ্যাম্পিয়ন্স লিগে অপ্রতিরোধ্য। কিন্তু শেষ ষোলয় সেখানে প্রতিদ্বন্দী জার্মান ক্লাব শাল্কে। স্প্যানিশ লা লিগায় কিছুটা এগিয়ে থাকলেও তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বার্সেলোনা।
খেলার দুই অর্ধের শুরুর মিনিটেই গোল করে সর্বনাশ করেছেন রিয়াল মাদ্রিদের। খেলার বাঁশি বাজতে না বাজতেই গোল করে বসলেন তোরেস। আন্তোনি গ্রিজম্যানের ক্রস থেকে পাওয়া বলে বক্সের মাঝ থেকে বাঁম পায়ে শট নেন তোরেস। কেইলর নাভাসকে ফাঁকি দিয়ে বল জড়িয়ে যায় রিয়ালের জালে।
খেলার ২০ মিনিটে রিয়ালকে সমতায় ফিরিয়ে দেন সার্জিও রামোস। টনি ক্রুসের ফ্রি কিক থেকে ভেসে আসা বলে মাথা ছুঁইয়ে গোলটি করেন সার্জিও রামোস।
১-১ সমতা নিয়ে দু’দল মধ্যাহ্ন বিরতিতে গেলো এবং এরপর ফিরে আসতে না আসতেই তোরেসের আবারও গোল। এবারও সহযোগিতা করলেন আন্তোনি গ্রিজম্যান। বক্সের মধ্যে বল পেয়েই ডান পায়ের শটে রিয়ালের জালে জড়ান তোরেস।
যদিও ৫৪ মিনিটে ওই গোল শোধ করেন রোনালদো। গ্যারেথ বেলে ক্রস থেকে ভেসে আসা বলে খুবই কাছ থেকে হেড করে গোলটি করেন রোনালদো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া