adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬ কংগ্রেস সদস্যের সই জাল করে ভুয়া বিবৃতি দেয়ায় খালেদার দুই উপদেষ্টা বাদ

US-bnpডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রের ছয় কংগ্রেস সদস্যের সই জাল করে গণমাধ্যমে ভুয়া বিবৃতি পাঠানো বিএনপির দুই নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে।
এরা হলেন- চেয়ারপারসনের দুই বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত ডা. মুজিবুর রহমান মজুমদার ও জাহিদ এফ. সরদার সাদী। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার নিউইয়র্কে চিকিতসারত বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা সংবাদ সম্মেলন করে এ কথা জানান। এ সময় বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা একটি চিঠির অনুলিপি সাংবাদিকদের দেয়া হয়।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খানও বিষয়টি নিশ্চিত করেছেন।

খোকা জানান, ছয় কংগ্রেস সদস্যের স্বাক্ষর জালসহ ভুয়া বিবৃতি প্রদানে জড়িত থাকার অভিযোগে চেয়ারপারসনের দুই বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত ডা. মুজিবুর রহমান মজুমদার ও জাহিদ এফ. সরদার সাদীকে তাদের স্ব স্ব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
যুক্তরাষ্ট্রে বসবাসরত জাহিদ ও মজিবরকে ২০১৩ সালের ১৭ নভেম্বর বিএনপির বৈদেশিক দূত ও বিশেষ উপদেষ্টা করা হয়েছিল। খালেদা জিয়াকে অবরুদ্ধ করা এবং তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা আরোপের নিন্দা জানিয়ে গত ৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ছয় কংগ্রেসম্যানের নামে গণমাধ্যমে একটি বিবৃতি পাঠানো হয়। দেশের কয়েকটি গণমাধ্যমে তা প্রকাশিত হয়। পরে যুক্তরাষ্ট্র কংগ্রেসের দুই সদস্য এর বিরুদ্ধে বিবৃতি দিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া