adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

থানায় পুলিশের ওপর সেনা সদস্যদের তাণ্ডব

police1-1421277556আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মহারাষ্ট্রের নাশিক শহরে একটি থানায় তাণ্ডব চালিয়েছেন সেনা সদস্যরা। এ সময় তারা থানার এক নারী পরিদর্শককে হাতকড়া পরিয়ে থানার এক কোণে বেঁধে রাখেন। সেনাদের আক্রমণে থানায় সে সময় উপস্থিত থাকা সব পুলিশ সদস্যই আহত হয়েছেন।
টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।
থানার সামনে একটি মোটরসাইকেল পার্কিংকে কেন্দ্র করে সমস্যার সূত্রপাত। মঙ্গলবার এক সেনা সদস্য নাশিক শহরের উপনগর থানার সামনে একটি মোটরসাইকেল রাখতে গেলে বাধা দেন এক পুলিশ কর্মকর্তা। এ সময় দুজনের মধ্যে বাদানুবাদ হয়। এই ঘটনায় ওই সেনা সদস্যের নামে একটি মামলা করেন পুলিশ কর্মকর্তা। ইন্ডিয়ান প্যানাল কোডের ৩৫৩ ধারায় প্রজাতন্ত্রের কর্মকর্তাকে তার দায়িত্ব পালনে বাধা দেওয়ায় অপরাধী করে সেনা সদস্যের বিরুদ্ধে মামলা হয়। সে সময় এর তীব্র প্রতিবাদ জানান সেনা সদস্য।
বুধবার দুপুরে সেই সেনা সদস্যসহ ১৫০ জন সেনা উপনগর থানায় অতর্কিত হামলা চালান। ২০ মিনিট ধরে তারা থানার মধ্যে তাণ্ডব চালান। ফাইলপত্র, চেয়ার-টেবিল তছনছ করেন তারা। এ সময় সামনে পাওয়া সব পুলিশ সদস্যকে পিটিয়ে আহত করেছেন।
হামলার পর যাওয়ার সময় হুমকিও দিয়ে গেছেন, এই ঘটনায় যদি কোনো মামলা হয়, তবে চরম মাশুল দিতে হবে পুলিশকে। এই পরিস্থিতে সেনাকর্মকর্তারা থানাটি পরিদর্শন করেছেন কিন্তু কেউ এ নিয়ে মুখ খুলতে রাজি হননি। বিষয়টি নিয়ে ভারতীয় পুলিশ ও সেনাবাহিনীর মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। ক্ষমতাসীন রাজনীতিকরাও পড়েছেন বেকায়দায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া