adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের আত্মসমর্পণ

MORNI-BON-WIK-1421300036স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে আগেই জিতে নিয়েছিল ওয়েষ্ট ইন্ডিজ। বুধবার রাতে তাই শেষ ম্যাচটি হয়ে যায় নিয়ম রক্ষার। তবে জয় দিয়ে নিয়ম রক্ষা করতে পারেনি ক্যারিবীয়রা। দক্ষিণ আফ্রিকার কাছে অনেকটা অসহায় আত্মসমর্পণ করে দলটি। প্রোটিয়াদের তিন উইকেটে ১৯৫ রানের জবাবে ১৯ ওভারে ১২৬ রান করে অলআউট হয় ড্যারেন স্যামির দল। 
ওয়েস্ট ইন্ডিজের আগের দুই ম্যাচ জয়ের পেছনে মূল অবদান ছিল ক্রিস গেইলের। তার ঝড়ো ব্যাটিংয়েই জোহানেসবার্গে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়ে ক্যারিবীয়রা। কেপটাউনেও একইভাবে খেলেছিলেন বিশ্বের অন্যতম এই মারকুটে ব্যাটসম্যান। কিন্তু শেষ ম্যাচে তিনি দলে ছিলেন না। পিঠের ইনজুরির কারণে খেলতে পারেননি। সেই সুযোগ কাজে লাগিয়ে ৬৯ রানের বড় জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। 
মরনে ভন উইকের সেঞ্চুরিতে ১৯৫ রান করে দক্ষিণ আফ্রিকা। ৭০ বল থেকে ৯টি চার ও ৭টি ছক্কার মারে ১১৪ রান করেন ভন উইক। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম সেঞ্চুরি। এ ছাড়া রিজা হেন্ডরিক্স করেন ৪২ রান। জবাব দিতে লিন্ডল সিমন্স ছাড়া ওয়েস্ট ইন্ডিজের কোনো ব্যাটসম্যান যেন ক্রিজে দাঁড়াতেই পারেননি। ৩১ বল থেকে ৬টি চার ও ২টি ছক্কার মারে ৪৯ রান করেন সিমন্স। এ ছাড়া আর তিনজন মাত্র ব্যাটসম্যান দুই অঙ্ক ছূতে সক্ষম হন। এর মধ্যে কাইরন পোলার্ড সর্বোচ্চ ২০ রান করেন। 
প্রোটিয়া বোলারদের মধ্যে ডেভিড ওয়েজ ২৩ রানের বিনিময়ে পাঁচটি উইকেট তুলে নেন। এ ছাড়া ডি ল্যাঙ্গে ও ওয়েন পারনেল নেন দুটি করে উইকেট। দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ান ভন উইক ম্যাচসেরার পুরস্কার লাভ করেন। আর  প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৭৭ ও ৯০ রান করে সিরিজ সেরা হন ক্রিস গেইল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া