adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮ হাজার আনসার নামছে রেল নিরাপত্তায়

লBBBনিজস্ব প্রতিবেদক : রেলের নাশকতা রোধে সোমবার সন্ধ্যা থেকে ৮ হাজার ৩২৮ আনসার সদস্য নামছে। সারাদেশে ৮৩৫ কিলোমিটার রেলপথে ১ হাজার ৪১টি ঝুঁকিপূর্ণ পয়েন্টে সার্বাক্ষণিক নিরাপত্তার দায়িত্ব পালন করবে এসব আনসার সদস্যরা।
বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় সারাদেশে রেল চলাচল স্বাভাবিক ও রেল লাইনের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে রেল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।
পাশাপাশি ঝুঁকিপূর্ণ পয়েন্টে সার্বক্ষণিক রেল নিরাপত্তার তদারকি করার জন্য রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলকৃষ্ণ ভট্টাচার্য্যকে সদস্য সচিব করে ১২ সদস্যের একটি রেল নিরাপত্তা ও মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে পুলিশ, আনসার, স্থানীয় সরকার মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি রাখা হয়েছে। এ কমিটিও সার্বক্ষণিক মনিটর করবে। সোমবার রেলপথ মন্ত্রণালয়ে সিনিয়র তথ্যকর্মাকর্তার দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে জানা গেছে, রেলওয়ের নিরাপত্তা বাহিনী ও জিআরপিকে বিশেষভাবে সহায়তা প্রদান করার জন্য মন্ত্রিপরিষদের সচিব ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকেও পত্র দেয়া হয়েছে।
রেলমন্ত্রী মো. মুজিবুল হক বলেন, ‘জনগণকে নিরাপদে গন্তব্যে পৌঁছানো আমাদের দায়িত্ব। এজন্য করনীয় সবকিছু করা হবে। স্থানীয় পর্যায়ের প্রতিনিধিদের সহায়তা নেয়া হবে। ট্রেনে অগ্রীম পেট্রোলিং ব্যবস্থা চালু করা হয়েছে। এছাড়া সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে দ্রুত আনসার নিয়োগ করা হবে।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া