adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুরেন্দ্র কুমারকে প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ

SK-sinhaনিজস্ব প্রতিবেদক : আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে (এসকে সিনহা) প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
সোমবার আইন মন্ত্রণালয় এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদের ক্ষমতাবলে এসকে সিনহাকে প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়েছেন।
সোমবার দুপুরে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি তার ক্ষমতাবলে বিচারপতি এসকে সিনহাকে প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দিয়েছেন। ১৭ জানুয়ারি থেকে তার নিয়োগ কার্যকর হবে। এসকে সিনহা দেশের ২১তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পেলেন।’
এর আগে বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দায়িত্ব পালন করেছেন। প্রধান বিচারপতি মো. মোজ্জামেল হোসেনের অনুপস্থিতিতে গত ১২ থেকে ২৫ আগস্ট পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এদিকে বর্তমান প্রধান বিচারপতি মো. মোজ্জামেল হোসেনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৫ জানুয়ারি।
১৯৭৪ সালে সিলেট জজকোর্টে এসকে সিনহা আইন পেশা শুরু করেন। তিনি বঙ্গবন্ধু হত্যা মামলার আপিলের রায়, সংবিধানের পঞ্চম সংশোধনীর রায়সহ যুদ্ধাপরাধ মামলার বেশ কয়েকটি আপিলের রায় প্রদান করেছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া