adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দাবি না মানা পর্যন্ত অবরোধ চলবে : খালেদা জিয়া

khaleda125-1420971075নিজস্ব প্রতিবেদক : নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য সরকারের পক্ষ থেকে সংলাপ নিয়ে ইতিবাচক কোনো পদক্ষেপ গ্রহণের আগ পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
রোববার সন্ধ্যায় ‘অবরুদ্ধ’ বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের এ কথা জানান দলের স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া। সাক্ষাতকালে স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জে. (অব.) মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।
রফিকুল ইসলাম জানান, খালেদা জিয়া বলেছেন, ‘নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য সংলাপ ছাড়া অবারোধ প্রত্যাহার হবে না। এই কর্মসূচি লাগাতারভাবে চলবে।’
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘বিএনপি চেয়ারপারসনকে গৃহবন্দি নয়, বন্দি করে রাখা হয়েছে। যে পুলিশ তাকে নিরাপত্তা দিচ্ছে, সেই পুলিশই বিএনপি চেয়ারপারসনকে লক্ষ্য করে পিপার স্প্রে নিক্ষেপ করেছে।’
গণতন্ত্র ও ভোটাধিকার’ রক্ষার জন্য বিএনপি-প্রধান দেশের জনগণকে তার পাশে চেয়েছেন বলেও জানান রফিকুল ইসলাম।
এর আগে সন্ধ্যা পৌনে ৭টার দিকে ‘অবরুদ্ধ’ বিএনপি-প্রধানকে দেখতে কার্যালয়ে প্রবেশ করেন দলের নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির ওই তিন সদস্য।
গুলশান ৮৬ নং সড়কের ৬ নম্বরের বাড়িটি গত শনিবার থেকে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে রেখেছে। রাস্তার ওপর আড়াআড়িভাবে রেখে দেওয়া হয়েছে পুলিশের বড় লরি ও জলকামানের গাড়ি। এক কথায় কোনোভাবে এই বাড়ি থেকে বের হওয়ার কোনো পথ নেই। গতকালের চেয়ে আজকে নিরাপত্তা আরো বাড়ানো হয়েছে। গুলশানের অনেক রোডে মোটরসাইকেল, গাড়ি ঢুকতে দেওয়া হচ্ছে না। রোববার আবারও সাতটি ট্রাক দিয়ে কার্যালয়ের দুই পাশে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে।
দশম সংসদ নির্বাচনের বছরপূর্তির দিন ৫ জানুয়ারি বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালনের ঠিক দুদিন আগে শনিবার রাতে নিজের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ বেষ্টনীতে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন খালেদা জিয়া। সেই থেকে এখন পর্যন্ত সেখানেই অবস্থান করছেন তিনি।
গত সোমবার বিকেলে ‘গণতন্ত্র হত্যা দিবসে’ জনসভা ও কালো পতাকা মিছিলে অংশ নেওয়ার জন্য বের হলে পুলিশের বাধার মুখে বের হতে পারেননি খালেদা জিয়া। পরে সেখান থেকেই পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অবরোধ কর্মসূচি চালিয়ে যেতে নেতা-কর্মীদের নির্দেশ দেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া