adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া জঙ্গি ও দুর্নীতির রানি : শেখ হাসিনা

tmh4caf6-e1405414817710নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়া কোনো রাজনৈতিক দলের নেতা নন। তিনি সন্ত্রাসীদের নেত্রী, জঙ্গিবাদ ও দুর্নীতির রানি। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকেলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।
তিনি বলেন, খালেদাকে অবরুদ্ধ রাখা হয়নি। তিনি চাইলেই এখনই বাড়ি যেতে পারেন। কিন্তু তিনি যাবেন না। গুলশান অফিসে নিজে অবস্থান করে অবরোধের নাটক করছেন। জামায়াতের হাত ধরে অবরোধের মাধ্যমে বাংলাদেশের মানুষকে জিম্মি করা যাবে না বলেও মন্তুব্য করেন তিনি।
তারেক রহমান সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, একজন ফেরারি আসামি বিদেশে পালিয়ে থেকে বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করছেন। সন্ত্রাসিদেরকে মদদ দিচ্ছেন। দেশের ইতিহাস বিকৃত করার চেষ্টা করছেন। তাকে আর ষড়যন্ত্র করতে দেয়া হবে না। বিরোধী জোটের আন্দোলনের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জনগণের জানমাল ও নিরাপত্তা রক্ষায় যা যা করণীয় তা করবো। এতে কেউ বাধা দিতে পারবে না।
খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, ‘উনি বলেন- আমরা নাকি উনাকে অবরুদ্ধ করে রেখেছি। উনি ঘর রেখে অফিসে কেন? অবশ্য ঘর থেকে পালানো উনার পুরনো অভ্যাস। উনি বাড়ি চলে যাক কেউ বাধা দেবে না। উনাকে কেউ অবরুদ্ধ করেনি। উনি যাবেন না, কারণ সেখানে তিনি তো ভালোই আছেন। ভালো ভালো খাবার যাচ্ছে, সেগুলো খাচ্ছেন’ যোগ করেন তিনি।

এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী বলেন, ‘জামায়াতের সঙ্গে হাত মিলিয়ে নিয়ে উনি দেশের জনগণের বিররুদ্ধে কাজ করবেন আর আমরা বসে বসে সহ্য করবো এটা কখনো হবে না। উনাকে বলবো- এসব ছেড়ে দেন। জনগণ ক্ষেপে গেলে পরিণতি কিš‘ ভালো হবে না।
বেলা আড়াইটার দিকে পবিত্র কোরআন, গীতা, ত্রিপিটক ও বাইবেল পাঠের মধ্যে দিয়ে সমাবেশ শুরু হয়।
সমাবেশে প্রথমেই বক্তব্য দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন বাংলাদেশ ক্ষুধা, দারিদ্র্য বিমোচন করে উন্নতির দিকে যাচ্ছে তখন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নাটক শুরু করেছেন। সারা বাংলাদেশের নিরীহ মানুষের ওপর আক্রমণ চালাচ্ছেন। পেট্রোলবোমা, গান পাউডার দিয়ে মানুষ পুড়িয়ে মারা হচ্ছে।

খালেদা জিয়া গুলশান কার্যালয়ে বসে আন্দোলনের ডাক দিয়েছেন এবং জনগণ সে আহ্বান প্রত্যাখ্যান করেছেন বলে মন্তব্য করেন ছাত্রলীগ নেতা সিদ্দিকী নাজমুল আলম। তিনি বিএনপিকে উদ্দেশ করে বলেন, ‘বিশ্বনেতাদের নামে তাঁদের স্বাক্ষর জালিয়াতি করে তাঁরা দেউলিয়া সংগঠনের পরিচয় দিয়েছে। খালেদা জিয়ার ওপর ভূত চেপেছে। ছাত্রলীগ জানে কিভাবে সেই ভূত ছাড়াতে হয়। কীভাবে শায়েস্তা করতে হয়।’ তিনি আরও বলেন, ‘আমরা আগেই বলেছি জাতির জনককে নিয়ে লন্ডনে বসে যে বেয়াদপ মিথ্যা রটনা করছেন ক্ষমা না চাওয়া পর্যন্ত তাঁদের কোথাও সমাবেশ করতে দেওয়া হবে না।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া